• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

স্লোভেনিয়ার কাছে ধরা রোনালদোর পর্তুগাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪, ০৬:০৩ পিএম
স্লোভেনিয়ার কাছে ধরা রোনালদোর পর্তুগাল
ম্যাচ হারায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া পর্তুগালের রোনালদোর। ছবি : সংগৃহীত

ক্রিশ্চিয়ানো সৌদি আরবের প্রো লিগের দল আর ইউরোপের কোনো দলের শক্তি নিশ্চয়ই একরকম নয়। সেটাই খো গেল ক্রিশ্চিয়ানো রোনালদোর দেশ পর্তুগালের খেলায়। প্রীতি ফুটবল ম্যাচে জাতীয় দলে তার ফেরাটা সুখকর হলো না। খেলায় নিরঙ্কুশ প্রধান্য বিস্তার করলেও প্রতিপক্ষের রক্ষণভাগে বারবার খেই হারিয়ে ফেলে পর্তুগাল। দ্বিতীয়ার্ধের শেষদিকে দুবার জালে গোল হজম করায় থেমে যায় তাদের টানা ১১ ম্যাচ জয়ের ধারা।

মঙ্গলবার রাতে লুবিয়ানায় স্লোভেনিয়ার কাছে ০-২ গোলে হেরেছে কোচ রবার্তো মার্তিনেজের শিষ্যরা। রোনালদো বল হারানোর পর পাল্টা আক্রমণে অ্যাডাম সেরিন এগিয়ে নেন স্বাগতিকদের। আট মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন টিমি এলসনিক।

প্রথমার্ধে কোনো দলই শট লক্ষ্যে রাখতে পারেনি। বিরতির পর পরিস্থিতির বদল ঘটে। দুই দলেরই আক্রমণের সংখ্যা বাড়ে। গোলমুখে স্লোভেনিয়ার নেওয়া আটটি শটের চারটি ছিল লক্ষ্যে। অন্যদিকে, সুইডেনের বিপক্ষে সবশেষ ম্যাচের একাদশ থেকে দশ পরিবর্তন নিয়ে খেলতে নামা পর্তুগাল দশটি শট নিয়ে লক্ষ্যে রাখতে পারে স্রেফ দুটি।

ম্যাচের ৫৪ মিনিটে প্রথমবারের মতো বল থাকে লক্ষ্যে। ডি-বক্সের প্রান্ত থেকে স্লোভেনিয়ার বেঞ্জামিন সেসকোর শট দৃঢ়তার সঙ্গে ঠেকিয়ে দেন গোলরক্ষক দিয়োগো কস্তা।

এরপর বেশ কিছু সুযোগ তৈরি করে পর্তুগাল। কিন্তু প্রতিপক্ষের গোলরক্ষক ইয়ান ওবলাকের পরীক্ষা নিতে পারেনি তারা। ৫৯ মিনিটে রোনালদোর শট বাইরে চলে যায়। দুই মিনিট পর গনসালো ইনাসিওর হেড লক্ষ্যভ্রষ্ট হয়। ৬৯ মিনিটে দারুণ সুযোগ হাতছাড়া করেন দিয়োগো দালত। তার শট চলে যায় ক্রসবারের ওপর দিয়ে।
 

Link copied!