• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

‍‍`বাংলাদেশে পানি টানার চেয়ে পিএসএল খেলা ভালো‍‍`


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৮, ২০২৩, ০১:৫৯ পিএম
‍‍`বাংলাদেশে পানি টানার চেয়ে পিএসএল খেলা ভালো‍‍`

ইংল্যান্ড দল এখন বাংলাদেশ সফরে। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে এসেছে তারা। তবে এই দলে নেই ইংলিশ তারকা স্যাম বিলিংস। তিনি বাংলাদেশে আসার বদলে বেছে বিয়েছেন পাকিস্তান সুপার লিগ।

অ্যালেক্স হেলস, লিয়াম ডসন এবং টাইমাল মিলসসহ কেন্দ্রীয় চুক্তি ছাড়া বেশ কিছু ইংলিশ খেলোয়াড় বাংলাদেশ সফরের পরিবর্তে বেশি লাভজনক পিএসএল বেছে নিয়েছিলেন। এবং বিলিংস সিদ্ধান্ত নিয়েছিলেন যে, তিনি কালান্দার্সের হয়ে খেলবেন।

 জাতীয় দলের খেলা বাদ দিয়ে বেছে নিলেন ঘরোয়া লিগের ম্যাচ। কোনো আফসোস হচ্ছে কী না- এমন প্রশ্নের জবাবে বিলিংস জোর দিয়ে বলেছেন যে, পিএসএলে লাহোর কালান্দার্সের হয়ে খেলার জন্য বাংলাদেশে চলমান ইংল্যান্ডের সাদা বলের সফর মিস করার সিদ্ধান্ত নিয়ে তার কোনো অনুশোচনা নেই।

২০১৯ বিশ্বকাপ থেকে ওয়ানডেতে ৯১.১২ স্ট্রাইক রেটসহ বিলিংসের গড় ৪৭.৮৮। কিন্তু গত বছরে ইংল্যান্ডের সাদা বলের স্কোয়াডের নিয়মিত সদস্য ছিলেন না তিনি। ৩১ বছর বয়সে তিনি বিশ্বাস করেন যে, পানি টানার পরিবর্তে যতটা সম্ভব ক্রিকেটের মধ্যে থাকা যায়, তাই ভালো।

বিলিংস বলেন, "এটা নয় যে আমি নিজেকে অনুপযোগী মনে করেছি। আমি রব কী (ইংল্যান্ডের ব্যবস্থাপনা পরিচালক) এবং জস বাটলারের (অধিনায়ক) সঙ্গে দীর্ঘ আলোচনা করেছি। আমার মনে হয়েছে যে, আমি ক্যারিয়ারের যে পর্যায়ে আছি, আমার ক্রিকেট খেলতে হবে।"

তিনি আরও বলেন, "সেই ইংল্যান্ড দলে যাওয়া খুব কঠিন। আমার বয়সে আমাকে শুধু ক্রিকেট খেলতে হবে এবং আমার ক্রিকেট উপভোগ করতে হবে। সুতরাং আমি সেই সিদ্ধান্তই নিয়েছিলাম। হ্যারি ব্রুক, বেন স্টোকস, লিয়াম লিভিংস্টোন এবং জনি বেয়ারস্টোর সঙ্গে কোনো গ্যারান্টি নেই যে আমি বিশ্বকাপের দলে থাকব। আমার মনে হচ্ছে, আমি যথেষ্ট করেছি। আমি বার্তা পেয়েছি, আপনি যদি রান করেন, যেখানেই থাকুন না কেন, যেভাবেই হোক আপনাকে নির্বাচন করতে হবে।"

Link copied!