• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

সাকিব বন্দনায় মাতলেন পাপনও


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৭, ২০২৩, ১১:০৩ এএম
সাকিব বন্দনায় মাতলেন পাপনও

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ তৃতীয় ওয়ানডে মাঠে নেমেছিল বাংলাদেশ। এই ম্যাচে ৫০ রানে জয় পেয়েছে টাইগাররা। এই ম্যাচে জয় দিয়ে দারুণ এক কীর্তি গড়েছেন দলের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। ওয়ানডে ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

২৯৬ উইকেট নিয়ে খেলতে নেমেছিলেন ৩৫ বছর বয়সী সাকিব। গুরুত্বপূর্ণ এই ম্যাচে ব্যাট হাতে ৭৫ রানের দুর্দান্ত এক ইনিংস গড়েন। আর বল হাতে একে একে তুলে নেন ইংল্যান্ডের ফিল সল্ট, জেসন রয়, জেমস ভিন্স ও অভিষিক্ত রেহান আহমেদের উইকেট। তাতেই  প্রথম বাংলাদেশি বোলার হিসেবে ৩০০ উইকেট শিকারের কীর্তি গড়লেন তিনি।

বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল, ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার সাকিবের প্রশংসা করেন। ম্যাচ শেষে দলের সতীর্থরা এই তারকাকে মাথায় তুলে উদযাপন করেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ই বা বাদ থাকবেন কেন! তিনিও সাকিব মন্দনায় মাতলেন।

নানান সময়ে পাপন ও সাকিবের মধ্যে কথা কাটাকাটি বা মনোমালিন্য হলেও দলের সেরা এই তারকার প্রশংসা করতে কার্পণ্য করেননি বোর্ড সভাপতি।

পাপন বলেন, "সেই বিশ্বকাপ থেকে এখন পর্যন্ত দেখছি, সাকিবের মধ্যে বড় একটা পরিবর্তন এসেছে। সে দলকে জেতানোর জন্য মরিয়া। সে আগেও দলের জয়ের জন্যই খেলেছে কিন্তু এখন এই আঁচটা একটু বেশিই পাওয়া যায়। এটা অবশ্যই ইতিবাচক। সাকিব যেদিন ভালো খেলে সেদিন প্রতিপক্ষের জন্য হুমকি।"

Link copied!