• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

ডাচদের হারিয়ে পাকিস্তানের প্রথম জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২২, ০৪:২৭ পিএম
ডাচদের হারিয়ে পাকিস্তানের প্রথম জয়

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে পাকিস্তানের প্রাপ্তির ঝুলিতে কোনো জয় ছিল না। আসরে প্রথম জয়ের খোঁজে বাবর আজমের দল মাঠে নেমেছিল। নিজেদের তৃতীয় ম্যাচে আজ নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিল পাকিস্তান। ম্যাচে নেদারল্যান্ডসকে ৬ উইকেটে হারিয়েছেন বাবর আজমরা।

পার্থ স্টেডিয়ামে রোববার (৩০ অক্টোবর) দিনের দ্বিতীয় ম্যাচে  টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ড। তবে তাদের ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত ম্যাচের আধিপত্য পুরোটাই থাকে পাকিস্তান বোলারদের হাতে। শাদাব খানদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ডাচরা মাত্র ৯১ রান করতে সক্ষম হয়।

ইনিংসের মাত্র ৭ রানেই ওপেনার স্টিফেনকে হারায় ডাচরা। দলের ১৮ রানে বাস ডি লিড স্বেচ্ছায় মাঠ ত্যাগ করেন। এক রান যোগ করে টম কুপারও ফেরেন। দলের চরম ব্যাটিং বিপর্যয়ে কলিন অ্যাকারম্যান ও অধিনায়ক স্কট এডওয়ার্ড বিপর্যয় সামলানোর চেষ্টা করেন। তবে তারা সফল হননি। কলিন ২৭ বলে ২৭ রান ও স্কট ২০ বলে ১৫ রান করে বিদায় হন। বাকি একজন ব্যাটারও দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। ডাচদের ইনিংস থামে ৯ উইকেটে ৯১ রানে।

জবাবে ব্যাট করতে নেমে দলের ১৬ রানে বাবরের উইকেট হারায় পাকিস্তান। পাকিস্তানের ওপেনিং জুটি ভরসার জায়গা হলেও অধিনায়ক বাবর আজম ধারাবাহিক ব্যর্থ হচ্ছেন। এই ম্যাচেও তার ব্যাট হাসেনি। মাত্র ৫ বল খেলে ৪ রানে তিনি রানআউট হয়ে বিদায় হন।  তবে আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ানের ব্যাট থেকে আসে ৩৯ বলে ৪৯ রানের ইনিংস। তার ব্যাটে ভর করেই মূলত স্বল্প রানের সংগ্রহ টপকানোর দ্বারপ্রান্তে পৌঁছে যায় পাকিস্তান।

দ্বিতীয় উইকেট জুটিতে রিজওয়ান ও ফকর জামান ৩৭ রান যোগ করেন। ইনিংসের ৫৩ রানে জামান ১৬ বলে ২০ রান করে আউট হন। দলের ৮৩ রানে আউট হন রিজওয়ান। জয়ের দ্বারপ্রান্তে গিয়ে ৯১ রানে শান মাসুদের উইকেট বিলিয়ে দিতে হয়।  তবে ৩৭ বল হাতে রেখে সহজ জয় তুলে নেয় পাকিস্তান।

 

Link copied!