• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

এবারও এক শ হলো না জ্যোতিদের, সিরিজ জিতল অজিরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০৩:১১ পিএম
এবারও এক শ হলো না জ্যোতিদের, সিরিজ জিতল অজিরা
মাত্র ১১ রান করেই আউট হতে হয়েছে ফাহিমা খাতুনকে। ছবি: সংগৃহীত

একদিকে বর্তমান বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, আরেকদিকে উঠতি ক্রিকেট দেশ বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে একেবারেই পাত্তা পায়নি লাল-সবুজের দেশ, দ্বিতীয় ম্যাচে বোলিংয়ে ভালোই লড়াই করতে পেরেছে। তবে বিশ্বসেরাদের কাছে ঠিকই পরাজিত হয়েছে। 

রোববার মিরপুর শেরে বাংলায় দ্বিতীয় ওয়ানডেতে ৬ উইকেটে জিতে এক ম্যাচে হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে সফরকারী অস্ট্রেলিয়া নারী দল। বাংলাদেশের ৯৭ রানের জবাবে অস্ট্রেলিয়া ২৩.৫ ওভারে ৪ উইকেটে ৯৮ রান করে। 

প্রথম ম্যাচেও ১০০ রান করতে পারেনি বাংলাদেশ, অলআউট হয়েছিলো মাত্র ৯৫ রানে। ম্যাচে স্বাগতিকরা ১১৮ রানে হারে।

মাত্র ৯৮ রানের লক্ষ্যে নেমেও অস্ট্রেলিয়াকে বেশ ভোগান্তি পোহাতে হয়েছে। তাদের ইনিংসের শুরুতে চেপে ধরেছিলো বাংলাদেশের বোলাররা। দলীয় ৬০ রানেই ৪ উইকেট তুলে নেয় তারা। অধিনায়ক অ্যালিসা হিলি ১৫, পোবে লিচফিল্ড ৫ রান করে আউট হন। বেথ মুনি ৮ রান করে ফিরে যান। লিচফিল্ডের মত তাহলিয়া ম্যাকগ্রাও রানআউট হন ১০ রান তুলে। কিন্তু এরপর আর উইকেট হারাতে হয়নি অজিদের। এলিস পেরি ৩৫ ও অ্যাশলে গার্ডনার ২০ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন। 

বাংলাদেশের সুলতানা খাতুন ও রাবেয়া খান ১টি করে উইকেট লাভ করেন। 

এর আগে, টস জিতে ব্যাটিং নেয় বাংলাদেশ। যথারীতি ব্যাটিং বিপর্যয়ে পড়ে তারা। অস্ট্রেলিয়ান বোলারদের সামনে দাঁড়াতেই পারছিলো না বাংলাদেশের ব্যাটাররা। তিনজন ছাড়া বাকিরা কেউ দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি। সর্বোচ্চ ২২ রান করেন নাহিদা আক্তার। ২০ রান আসে অতিরিক্ত খাত থেকে। ১১ রান করেন ফাহিমা খাতুন এবং ১০ রান করেন রিতু মনি। 

অস্ট্রেলিয়ার সোফিয়া মলিনেক্স ৩টি এবং অ্যাশলে গার্ডনার, অ্যালানা কিং ও জর্জিয়া ওয়ারেহাম ২টি করে উইকেট পান। মলিনেক্স ম্যাচসেরা হন। 

আগামী ২৭ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ৩১ মার্চ, ২ এপ্রিল এবং ৪ এপ্রিল তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল।

 

 

Link copied!