• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

দলবদলে দাম কমেছে নেইমারের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৪, ০৩:২০ পিএম
দলবদলে দাম কমেছে নেইমারের
নেইমার। ছবি: সংগৃহীত

নতুন বছরের প্রথম দিন থেকে শুরু হয়েছে শীতকালীন দলবদল। দলবদলের বাজারে বড় বড় তারকারা কে কোথায় যাচ্ছেন, কত দাম উঠেছে বা কমেছে, তার দিকেই লক্ষ্য ফুটবল সমর্থকদের। আর তাতে হতাশই হবে নেইমারের সর্মকরা। দলবদলে দাম কমার শীর্ষ দলে রয়েছেন ব্রাজিলের এই তারকা। 

দাম কমার তালিকায় অবশ্য এক নম্বরে আরেক ব্রাজিলিয়ান। তিনি ম্যানচেস্টার ইউনাইটেডের উইঙ্গার আন্তোনি। এই বাজে তালিকায় আরও আছেন সাদিও মানে, জ্যাডন সানচো, ম্যাসন মাউন্ট ও জোয়াও কানসেলোও।

বার বার ইনজুরিতে পড়ায় ২০২৩ সালটা নেইমারের জন্য ছিল যন্ত্রণার। পিএসজি ছেড়ে ১০ কোটি ইউরোতে নেইমার যান আল হিলালে। সেখানে খেলেছেন মাত্র পাঁচ ম্যাচ। অক্টোবরে ব্রাজিলের হয়ে খেলার সময় আবার চোটে পড়েন। আগামী কোপা আমেরিকায়ও খেলা হবে না তার। নেইমারের দামেও বড় ধরনের পতন ঘটেছে। নেইমারের দাম কমেছে ৩ কোটি ইউরো। ট্রান্সফার মার্কেটের হিসাবে এখন নেইমারের দাম ৪ কোটি ৫০ লাখ ইউরো। দাম কমার তালিকায় নেইমার ৮ নম্বরে।

আয়াক্স থেকে আন্তোনিকে ম্যানচেস্টার ইউনাইটেড কেনে ৯ কোটি ৫০ লাখ ইউরোতে। কিন্তু দলের প্রত্যাশা পূরণ করতে পারেননি। চলতি মৌসুমে ২১ ম্যাচে তার কোনো গোল নেই। যার প্রভাবে তার বর্তমান দাম ৩ কোটি ৫০ লাখ ইউরো। 

লিভারপুল থেকে নতুন চ্যালেঞ্জ নিতে বায়ার্ন মিউনিখে যান সাদিও মানে। কিন্তু বায়ার্নে পুরোপুরি ব্যর্থ। পাড়ি জমান সৌদি ক্লাব আল নাসরে। রোনালদোর সঙ্গী হয়ে ২৬ ম্যাচে ১২ গোল করেছেন। তবে তার দাম এখন ২ কোটি ইউরো। তিনে থাকা ইউনাইটেড তারকা সানচোর দাম কমে ২ কোটি ৫০ লাখ। এ ছাড়া ইউনাইটেডের ম্যাসন মাউন্টের দাম ৩ কোটি ইউরো কমে এখন ৪ কোটি ৫০ লাখ। আর বার্সা তারকা কানসেলোর দাম ৩ কোটি ইউরো কমে এখন ৪ কোটি ইউরো।
 

Link copied!