• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

নটিংহ্যামকে হারিয়ে শিরোপার দাবিদার এখন ম্যানসিটিও


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ০৩:২৬ পিএম
নটিংহ্যামকে হারিয়ে শিরোপার দাবিদার এখন ম্যানসিটিও
নটিংহ্যামের বিপক্ষে দ্বিতীয় গোল করে হ্যাল্যান্ডের (বাঁয়ে) উল্লাস। ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে রোববার আগের এক ম্যাচে টটেনহ্যামকে হারিয়ে ৪ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে ছিল আর্সেনাল। এরপর মিকেল আরতেতার দল চাচ্ছিল, নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে ম্যানচেস্টার সিটি পয়েন্ট হারাক। কিন্তু আর্সেনালের চাওয়া সত্যি হয়ে দেয়নি ম্যানসিটি মাত্র কয়েক ঘণ্টা পরই একই দিনের অপর এক ম্যাচে। রেলিগেশনের শঙ্কায় থাকা নটিংহ্যামকে ২-০ গোলে হারিয়ে মূল্যবান তিন পয়েন্ট পেয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

নটিংহ্যামের ব্পিক্ষে জয়ে ৩৪ ম্যাচে ম্যানসিটির পয়েন্ট দাঁড়িয়েছে ৭৯। তবে টেবিলে তাদের অবস্থান পরিবর্তন হয়নি, আছে দ্বিতীয় স্থানেই। আর এক ম্যাচ বেশি খেলে ৮০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে আর্সেনাল।

রোববার অ্যাওয়ে ম্যাচে ম্যানসিটির হয়ে প্রথম গোল করেন জোস্কো গাভারদিওল। ম্যাচের ৩২ মিনিটে কেভিন ডি ব্রুইনার কর্নার কিক থেকে হেড দিয়ে গোল করেন তিনি। লিগ খেলায় গাভারদিওলের দ্বিতীয় গোল। ম্যাচ শেষে নিজের গোল নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি।

সিটিকে দ্বিগুণ ব্যবধানে (২-০) এগিয়ে দেন আর্লির হালান্ড। ৭১ মিনিটে ডি ব্রুইনার কাছ থেকে বল নিয়ে দানবীয় শটে গোল করেন এই নরওয়েজিয়ান ফরোয়ার্ড। এতে চেলসির কোল পালমারকে পেছনে ফেলে চলতি মৌসুমের সর্বোচ্চ ২১ গোলের রেকর্ড করেন হালান্ড।

ম্যাচ শেষে স্কাই স্পোর্টসকে হ্যাল্যান্ড বলেন, ‘আমি মনে করি, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল (শিরোপা জয় নিয়ে) চিন্তা না করা। বিশেষ করে এই মুহূর্তগুলোতে। কিন্তু আস্তে আন্তে আমাদের সেদিকে এগিয়ে যেতে হবে। সত্যিই যদি আপনি অতিরিক্ত চিন্তা করেন তাহলে আপনি সজ্ঞানে কাজ করতে পারবেন না। তাই এখন আরাম করুন, উপভোগ করুন, পরের ম্যাচে ফোকাস করুন।’

Link copied!