• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

মোনাকোকে হারাল লিঁও, শিরোপা নিশ্চিত পিএসজির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ০৩:০৫ পিএম
মোনাকোকে হারাল লিঁও, শিরোপা নিশ্চিত পিএসজির
পিএসজি দলের খেলোয়াড়রা। ছবি : সংগৃহীত

গত শনিবার রাতে লে হ্যাভরকে হারাতে পারলেই চলতি মৌসুমের ফ্রান্স লিগ ওয়ানের শিরোপা নিশ্চিত করতে পারত প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। কিন্তু ৬ গোলের ওই থ্রিলার ম্যাচটি ড্র হয়েছিল ৩-৩ গোলে। ফলে লিগের ১২তম শিরোপা জয় উদ্‌যাপন করতে অপেক্ষা বাড়ে পিএসজির।

নিজেদের পরের ম্যাচে তাকানোর আগে পিএসজির সামনে শিরোপা জয়ের আরও একটি সমীকরণ ছিল। যদি লিঁওর বিপক্ষে পয়েন্ট টেবিলে পিএসজির নিকটতম প্রতিদ্বন্দ্বী মোনাকো হেরে যায় বা পয়েন্ট হারায়, তাহলে নিজেদের পরের ম্যাঠে নামার আগেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে পিএসজির। অবশেষে পিএসজির মনোবাসনা পূরণ হয়েছে।

রোববার রাতের ম্যাচে মোনাকোকে ৩-২ গোলে হারিয়ে পিএসজির শিরোপা নিশ্চিত করে দিয়েছে লিঁও। এতে পিএসজিকে আলাদা করে আর মাঠে নামতে হয়নি।

যদিও ম্যাচের ২০ সেকেন্ডে গোল করে লিড নিয়েছিল মোনাকো। তখন মনে হয়েছে মোনাকোর বিপক্ষে হয়তো জিততে পারবে না লিঁও, যা ভেবে মন খারাপ হয়েছে পিএসজির। কিন্তু দারুণ চমক দেখিয়ে শেষ পর্যন্ত মোনাকোকে হারিয়েই দিয়েছে লিঁও।

পিএসজি যে এবারও লিগ শিরোপা জিততে যাচ্ছে, সেটা আগেই থেকেই জানা ছিল। যে কারণে, আগের ম্যাচে হ্যাভরের বিপক্ষে ড্র করার পরও নিজেদের চ্যম্পিয়ন বলে দাবি করেছেন পিএসজির কোচ লুইস এনরিকে।

৩১ ম্যাচে পিএসজির পয়েন্ট ৭০। তাদের থেকে ১২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে মোনাকো। পিএসজি যদি আর কোনো পয়েন্ট নাও পায়, তারপরও তাদেরকে ছুঁতে পারবে না ৫৮ পয়েন্টের মোনাকো।

Link copied!