• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

মোস্তাফিজের জোড়া উইকেট, চেন্নাইয়ের বিরাট জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ০২:৪৪ পিএম
মোস্তাফিজের জোড়া উইকেট, চেন্নাইয়ের বিরাট জয়
উইকেট লাভের পর মোস্তাফিজকে অধিনায়ক রুতুরাজের শুভেচ্ছা। ছবি : সংগৃহীত

অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় ও ড্যারিল মিচেলের অনবদ্য ব্যাটিংয়ের পর বল হাতে বাকি কাজটা করেন তুষার দেশপান্ডে, মোস্তাফিজুর রহমান ও পাথিরানারা। আইপিএলের এক ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৭৮ রানের বড় জয় পায় চেন্নাই সুপার কিংস।

রোববার চেন্নাইয়ের এম চিদাম্বরমে টস হেরে শুরুতে ব্যাটে নেমে ৩ উইকেটে ২১৩ রান করে স্বাগতিকরা। ১০ চার ও ৩ ছক্কায় ৫৪ বলে ৯৮ রান করেন রুতুরাজ। ৩২ বলে ৫২ রান করেন ড্যারিল মিচেল।

জবাবে ১৩৪ রানেই গুটিয়ে যায় হায়দরাবাদ। হায়দরাবাদের হয়ে ২৬ বলে ৩২ রান করেন এইডেন মার্করাম। চেন্নাইয়ের হয়ে চার উইকেট নেন দেশপান্ডে। দুটি করে উইকেট নিয়েছেন মোস্তাফিজ ও পাথিরানা।

টস হেরে ব্যাটে নেমে শুরুটা ভালো হয়নি চেন্নাইয়ের। দলীয় ১৯ রানেই সাজঘরে ফেরেন ওপেনার আজিঙ্কা রাহানে। সেখান থেকে দলের ইনিংস গড়তে শুরু করেন রুতুরাজ এবং ড্যারিল মিচেল। তাদের জুটি থেকে আসে ১০৭ রান।

৩২ বলে ৫২ করা মিচেলের বিদায়ের পরেই ঝড় তুলতে ক্রিজে আর্বিভাব শিভাম দুবের। ১ চারের বিপরীতে ছিল ৪ ছক্কা। বিপরীতে দাঁড়িয়ে রুতুরাজও কম যাননি। ২৭ বলে করেছেন ফিফটি। এরপরেও খেলেছেন ২৭ বল। থেমেছেন ৫৪ বলে ৯৮ রানের ইনিংস। নাটারাজনের বলে শাহবাজ খানের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। ধোনি এসেই বাউন্ডারির দেখা পেয়েছেন। ইনিংসের শেষ দুই বলে শিভাম দুবে ছয় পেয়েছেন ১টি। তাতেই চেন্নাইয়ের ইনিংস গিয়েছে ২১২ পর্যন্ত।

২১৩ রানের টার্গেটে ব্যাটে নামে হায়দরাবাদ। তুষার দেশপান্ডে শুরুতেই আউট করেন ট্রেভিস হেডকে। পরের বলেই তুলে নেন অনমলপ্রীত সিংহের উইকেট। ২১ রানে ২ উইকেট হারায় হায়দরাবাদ । তুষারের তৃতীয় শিকার অভিষেক শর্মা।

মিডল অর্ডারে ধস নামান পাথিরানা, জাদেজারা। শেষ দিকে হায়দরাবাদের কফিনে শেষ পেরেক ঠুকে দেন আসরে বাংলাদেশের একমাত্র প্রতিরিদি মোস্তাফিজ। 

Link copied!