• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
আইপিএল

লজ্জার রেকর্ডে ১৪ বছর পর মুক্তি পেলেন মাশরাফি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৩, ০৭:৩৭ পিএম
লজ্জার রেকর্ডে ১৪ বছর পর মুক্তি পেলেন মাশরাফি
ছবি: সংগৃহীত

২০০৯ সালে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জাঋতে খেলেছিলেন বাংলাদেশি পেসার মাশরাফি বিন মুর্তজা। ওই আসরে মাত্র এক ম্যাচে মাঠে নামার সুযোগ পান তিনি। আর ওই ম্যাচেই কিনা লজ্জ্বার এক রেকর্ড সঙ্গী হয় তার।

১৪ বছর পর সেই রেকর্ড থেকে রেহাই মিললো তার। রোববার আইপিএলের চলতি আসরে গুজরাট টাইটান্সের বিপক্ষে অবিশ্বাস্য জয় পেয়েছে কলকাতা। শেষ ওভারে টানা পাঁচ ছক্কা হাঁকিয়ে দলকে জিতিয়েছেন রিংকু সিং। সবমিলিয়ে ওই ওভারে এসেছে ৩১ রান।

আইপিএলের ইতিহাসে রান তাড়াই শেষ ওভারে সর্বোচ্চ রান তোলার রেকর্ড। এর আগে ২০০৯ সালে কলকাতার বিপক্ষে শেষ ওভারে ২১ রান প্রয়োজন ছিল ডেকান চার্জার্সের। কলকাতার হয়ে ওই ওভারে বল করেন মাশরাফি।

মাশরাফির করা ওই ওভার থেকে সবমিলিয়ে ২৬ রান তোলেন ডেকান চার্জার্সের ব্যাটাররা। এটাই আইপিএলের ইতিহাসে রান তাড়ায় সর্বোচ্চ রান দেওয়ার রেকর্ড ছিল। মাশরাফিকে রেহাই সেই রেকর্ড এবার নিজের নামে বসাকেন গুজরাটের পেসার যশ দয়াল।

সেদিন ৪ ওভার বল করে ৫৮ রান রান খরচ করেছিলেন মাশরাফি। এদিন দয়াল চার ওভারে দিয়েছেন ৬৯ রান। ওই এক ম্যাচেই শেষ হয়ে যায় মাশরাফির আইপিএল ক্যারিয়ার। দয়ালের সাথেও এখন সেরকম কিছু না হলেও হয়!

Link copied!