• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপ

ভাগ্যের ছোঁয়ায় ভারতকে হারাল বাংলাদেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩, ১২:০০ এএম
ভাগ্যের ছোঁয়ায় ভারতকে হারাল বাংলাদেশ
ছবি: সংগৃহীত

আসরের শুরুটা হয়েছিল ভুটানের বিপক্ষে বড় জয় দিয়ে। তবে দ্বিতীয় ম্যাচেই রাশিয়ার বিপক্ষে হার বাংলাদেশকে চিনিয়েছে বাস্তবতা। এরপর শিরোপার আশা বাঁচিয়ে রাখতে ভারতের বিপক্ষে জয় ছাড়া আর কিছু চিন্তা করার সুযোগ ছিল না স্বাগতিকদের সামনে।

বাঁচা-মরার লড়াইয়ে ভারতের বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে বাংলাদেশ। শুক্রবার (২৪ মার্চ) কমলাপুর স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপের ম্যাচে ভারতকে ১-০ গোলে হারিয়েছে গোলাম রব্বানী ছোটনের দল।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই গোলের সুযোগ পেয়েছিল বাংলাদেশ। পূজা দাস বল নিয়ে ভারতের বক্সে ঢুকে ক্রস দিয়েছিলেন সুলতানাকে, কিন্তু তিনি পা লাগাতে না পারায় সুযোগ হাতছাড়া হয় স্বাগতিকদের।

ম্যাচের ১৬তম মিনিটে গোল হজম করতে পারত বাংলাদেশ। তবে ভারতের পুজার মারা শট আগোয়ান বাংলাদেশ গোলরক্ষক সঙ্গীতার মাথার ওপর দিয়ে গেলে বিপদমুক্ত হয় বাংলাদেশের গোলপোস্ট।

প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হওয়ার পর বিরতি থেকে ফিরেও কোনো দলই গোলের দেখা পাচ্ছিল না। দুই দলই আক্রমণ করলেও সেগুলো কোনো প্রভাব ফেলতে পারছিল না।

অবশেষে ম্যাচের ৭৪তম মিনিটে ভাগ্যের ছোঁয়ায় গোলের দেখা পায় বাংলাদেশ। জ্যোতির ক্রস হেডে ক্লিয়ার করতে গিয়েছিলেন ভারতের ডিফেন্ডার আখিলা রাজন, কিন্তু ক্লিয়ার না হয়ে সেই বল জড়িয়ে যায় নিজেদের জালে।

ম্যাচের বাকি সময় একাধিক চেষ্টা করেও আর গোল শোধ করতে পারেনি ভারত। অন্যদিকে লিড ধরে রেখে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

আসরে এটা বাংলাদেশে তিন ম্যাচে দ্বিতীয় জয়। ২৮ মার্চ আসরের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিকরা।

Link copied!