• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫

হ্যারি কেইনের রেকর্ডে সাউথগেটের প্রশংসা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩, ০৫:৪৭ পিএম
হ্যারি কেইনের রেকর্ডে সাউথগেটের প্রশংসা

ইংল্যান্ডের হয়ে তারকা ফুটবলার হ্যারি কেইন রেকর্ড-ব্রেকিং স্কোর করেছেন। ইতালির বিপক্ষে ম্যাচে ইংলিশদের হয়ে সর্বোচ্চ গোলের কীর্তি গড়েন এই তারকা। তার গোলটি ইউরো কোয়ালিফায়ার রাউন্ডে ইতালির বিপক্ষে ইংল্যান্ডের জয় নিশ্চিত করে।

গ্যারেথ সাউথগেটের কোচিংয়ে বড় ট্রফি তুলতে ব্যর্থ হয়েছে ইংল্যান্ড। তবে ইংল্যান্ডের বোর্ড ম্যানেজারকে যে বিশ্বাসে নিয়োগ দিয়েছিল, তা ধীরে ধীরে শোধ করা হচ্ছে সাম্প্রতিক ফলাফলে।

খেলার ১৩তম মিনিটে কর্নার পেয়ে অচলাবস্থা ভাঙেন ডেক্লান রাইস। বল বক্সে ঢুকে পড়ায় ইতালীয় ডিফেন্স ভেঙে পড়ে। হ্যারি কেইনের শট সোজা রাইসের কাছে যায়। যিনি খুব কাছ থেকে জাল খুঁজে পেতে কোনো ভুল করেননি।

হ্যারি কেইন অবশেষে প্রথমার্ধের শেষ মিনিটে তার রেকর্ড-ব্রেকিং গোলের দেখা পান। বিশ্বকাপের আসরে ফ্রান্সের বিপক্ষে পেনাল্টি উড়িয়ে মারলেও এবার আর ভুল করেননি তিনি। ইংল্যান্ডের সর্বকালের গোল স্কোরার হওয়ার জন্য তার ৫৪তম গোল আদায় করেছেন। টটেনহ্যাম স্ট্রাইকার ওয়েন রুনির ৫৩ গোল ছাড়িয়ে গেছেন তিনি।

এদিকে, ২৩ বছর বয়সী স্ট্রাইকার মাতেও রেতেগুই তার অভিষেকে গোল করে ব্যবধান কমিয়ে আনায় ইতালি প্রত্যাবর্তনের সুযোগ তৈরি করার চেষ্টা করেছিল। তবে বাকি সময় স্কোরলাইন অক্ষুণ্ণ রাখতে পেরেছিল সফরকারীরা।

খেলার ৮০তম মিনিটে ইতালি খেলার মোড় ঘুরিয়ে দিতে পারত। কারণ লুক শ দুই মিনিটের ব্যবধানে দুটি হলুদ কার্ড পেয়ে বিদায় নেন। তবে শেষ পর্যন্ত ইতালীয়রা ১০ জনের ইংল্যান্ড দলের কাছে হার মেনে নিতে বাধ্য হয়।

ইংল্যান্ডের ম্যানেজার গ্যারেথ সাউথগেট ইতালিয়ান দলের বিপক্ষে কেইনের পারফরম্যান্সে মুগ্ধ হয়েছেন।

ম্যাচের পর তিনি বলেন, "তার (হ্যারি কেইন) সামগ্রিক পারফরম্যান্স অসাধারণ ছিল। আমি ভেবেছিলাম সে সত্যিই সেন্টার-ব্যাকের উপর আধিপত্য বিস্তার করেছে এবং তার খেলা সত্যিই ভালো ছিল। খেলার শুরু থেকেই আপনি দেখতে পাচ্ছেন যে, তিনি সত্যিই দারুণ ছিলেন। রেকর্ড ভাঙার জন্য তিনি যেভাবে খেলেছেন, এটি তার মানসিক শক্তির ইঙ্গিত দেয়।"

ওয়েম্বলি স্টেডিয়ামে রোববার ইউরো বাছাই পর্বের দ্বিতীয় ম্যাচে ইউক্রেনের বিপক্ষে মুখোমুখি হবে ইংল্যান্ড। 

Link copied!