• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

বার্সেলোনায় ৫০ মিলিয়ন ইউরোতে লেওয়ানডস্কি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৭, ২০২২, ০৬:০০ পিএম
বার্সেলোনায় ৫০ মিলিয়ন ইউরোতে লেওয়ানডস্কি
ছবি- সংগৃহীত

গত কয়েকদিন থেকেই রবার্ট লেওয়ানডস্কির স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় যোগ দেওয়ার গুঞ্জন চলছিল। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হল। বায়ার্ন মিউনিখের পোলিশ এই স্ট্রাইকারকে আনুষ্ঠানিকভাবে দলে নেওয়ার ঘোষণা দিলো কাতালান ক্লাবটি।

শনিবার (১৬ জুলাই) রাতে আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে এ খবর জানিয়েছে বার্সা। তবে বার্সার মেডিকেল ক্যাম্পে টেস্টের পর ৩৩ বছর বয়সী এই তারকার সঙ্গে চুক্তি সাক্ষর করবে ক্লাবটি।

ফুটবলভিত্তিক জনপ্রিয় সংবাদমাধ্যম ‘গোল ডট কম‍‍` এর প্রতিবেদনে বলা হয়েছে, জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ থেকে লেওয়ানডস্কিকে পেতে বার্সার খরচ ৫০ মিলিয়ন ইউরো। যা বাংলাদেশি মুদ্রায় ৪৭৩ কোটি টাকার বেশি।

বায়ার্নের সঙ্গে আরও এক বছরের চুক্তি থাকলেও সবশেষ মৌসুম শেষে ক্লাব ছাড়ার কথা জানিয়ে দিয়েছিলেন লেওয়ানডস্কি। কিন্তু দুই বারের ব্যালন ডি‍‍`অর জয়ী এ তারকা স্ট্রাইকারকে ধরে রাখতে সর্বোচ্চ চেষ্টা করেছিল জার্মান চ্যাম্পিয়নরা। তবে ক্লাব ছাড়ার বিষয়ে অনড় ছিলেন পোলিশ এই ফুটবলার।

বায়ার্নের প্রধান নির্বাহী ওলিভার কান সংবাদমাধ্যমে বলেছেন, ‘শেষ পর্যন্ত বার্সেলোনা ভালো অঙ্কের প্রস্তাব দিয়েছে। যা আমাদের কাছে গ্রহণযোগ্য মনে হয়েছে।’

বার্সেলোনার আক্রমণভাগে পিয়েরে এমেরিক আউবেমেয়াং, আনসু ফাতি, ফেররান তোরেসদের মতো প্রতিভাবান খেলোয়াড় রয়েছে। কিন্তু মেসির মতো নিয়মিত একজন গোল স্কোরারের অভাব বেশ ভুগিয়েছে দলটিকে। লেওয়ানডস্কিকে দলে নিয়ে শক্তি আরও বাড়ালো জাভি হার্নান্দেজের দল।

উল্লেখ্য, বায়ার্ন মিউনিখের জার্সিতে ৩৭৫ ম্যাচ খেলেছেন লেওয়ানডস্কি। যেখানে তিনি ৩৪৪টি গোল করে জিতেছেন দুটি ব্যালন ডি‍‍`অর।

Link copied!