• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ২০ শা’বান ১৪৪৫

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের সূচি প্রকাশ করল বিসিবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩, ০১:৪৫ পিএম
নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের সূচি প্রকাশ করল বিসিবি
ফাইল ছবি

ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সূচি অনুযায়ী ১৭ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে ব্ল্যাকক্যাপসরা।

কিউইদের বিপক্ষে ওয়ানডে সিরিজটির সবকটি ম্যাচ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দিবারাত্রির ম্যাচ তিনটি হবে ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর।

মূলত বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজই খেলবে নিউজিল্যান্ড। তিনটি ওয়ানডের পাশাপাশি দুটি টেস্ট ম্যাচও খেলবে তারা। তবে টেস্ট সিরিজটি অনুষ্ঠিত হবে বিশ্বকাপের পর, নভেম্বরে। ২০২৩-২৫ টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতাধীন সিরিজটি খেলতে ২১ নভেম্বর ফের বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড। ২০১৩ সালের পর এই প্রথম বাংলাদেশের মাটিতে ওয়ানডে ও টেস্ট খেলতে আসছে কিউইরা।

বড় দুই আসরের মাঝে টাইগারদের অল্প সময়ের জন্য মাঠে নামতে হবে তিন ম্যাচের জন্য নিউজিল্যান্ডের বিপক্ষে। তাদের জন্য যেটি হতে পারে ক্লান্তির কারণ। কেন এমন সময়ে কিউইদের বিপক্ষে সিরিজ? বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলছেন, প্রতিশ্রুতি রাখতেই। 

তিনি বলেন, “যেহেতু উপমহাদেশে বিশ্বকাপ হচ্ছে এবং আগের টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে হয়েছিল। তখন আমাদের সঙ্গে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে তাদের সঙ্গে একটা বোঝাপড়া ছিল। আপনারা জানেন যে ওই বিশ্বকাপের আগে ওদের ওখানে ট্রাই নেশন খেলেছিলাম পাকিস্তানসহ। সেটারই একটা ধারাবাহিকতা হিসেবে তিনটা ওয়ানডে খেলার সুযোগ করে দিচ্ছি আর কী। এটা একটা প্রতিশ্রুতির মতো ছিল।”

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সূচি

২১ সেপ্টেম্বর, প্রথম ওয়ানডে, দুপুর ২টা, মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম

২৩ সেপ্টেম্বর, দ্বিতীয় ওয়ানডে, দুপুর ২টা, মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম

২৬ সেপ্টেম্বর, তৃতীয় ওয়ানডে, দুপুর ২টা, মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম

Link copied!