• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

মাঠে মেসির দাঁড়িয়ে থাকা নিয়ে চিন্তায় নেদারল্যান্ডস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২, ১২:৪৬ এএম
মাঠে মেসির দাঁড়িয়ে থাকা নিয়ে চিন্তায় নেদারল্যান্ডস
ছবিঃ গেটি ইমেজস

চলতি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে নেদারল্যান্ডস। যে কোনো দলই আর্জেন্টিনার মুখোমুখি হওয়ার আগে লিওনেল মেসিকে নিয়ে চিন্তায় থাকে। তাকে কীভাবে থামাবে সেই চিন্তায় ঘুম হয় না অনেক কোচের।

তবে ডাচ ডিফেন্ডার ফন ডাইক চিন্তায় আছেন মেসির মাঠে দাঁড়িয়ে থাকা নিয়ে। অনেক সময় দেখা যায় মেসি দাঁড়িয়ে আছেন বা আনমনে হাঁটছেন। এই হাঁটা যে শুধু হাঁটা নয়, সেটা তো ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওয়ালা আগেই বলেছেন।

এবার গার্দিওয়ার সঙ্গে সুর মেলালেন ডাইকও। তার মতেও মেসির দাঁড়িয়ে থাকা একটি গোলকধাঁধা। তাকে আটকাতে হলে একদম নিখুঁতভাবে রক্ষণ সামলাতে হবে বলে মনে করেন ডাইক।

ডাইক বলেন, “সবচেয়ে বড় গোলকধাঁধা হচ্ছে, আমরা যখন আক্রমণ করতে থাকি মেসি মাঠের এক কোণায় চুপ করে দাঁড়িয়ে থাকে। তাকে আটকাতে হলে নিখুঁতভাবে রক্ষণভাগ সামলাতে হবে।”

কোয়ার্টার ফাইনালে মেসি নয়, আর্জেন্টিনার বিপক্ষেই খেলতে নামবে নেদারল্যান্ড, এমনটাই মনে করেন ডাইক। মেসি একা কিছুই করতে পারবে না বলেও জানিয়ে দেন তিনি।

“এটা মেসির বিপক্ষে ম্যাচ নয়। এটি আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডস ম্যাচ। একা কেউই ম্যাচ জেতাতে পারবে না। আমাদের কৌশল অবলম্বন করে তাদের বিপক্ষে মাঠে নামতে হবে” যোগ করেন ডাইক।

বিশ্বকাপে সর্বশেষ ২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল নেদারল্যান্ডস ও আর্জেন্টিনা। যেখানে ডাচদের টাইব্রেকারে হারিয়ে ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা।

Link copied!