• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

যে কারণে পুরো আইপিএল খেলতে পারবেন না মোস্তাফিজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০৭:৩০ পিএম
যে কারণে পুরো আইপিএল খেলতে পারবেন না মোস্তাফিজ
বোলিং অ্যাকশনে মোস্তাফিজুর রহমান। ছবি : সংগৃহীত

ফর্ম ফিরে পাওয়া, নিজেকে নতুন করে আবিষ্কার করা, দেশের জন্য গর্ব বয়ে আনা, ব্যর্থতার গøানি মুছে ফেলা- এসবের হয়তো খুব একটা কদর নেই বাংলাদেশে। তা না হলে কাটারমাস্টার মোস্তাফিজুরর রহমানকে নিয়ে সিদ্ধান্ত পরিবর্তন করতো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  

ভারতের আইপিএলের চলতি আসরে প্রথম ম্যাচেই দুর্দান্ত পারফরম্যান্স করেছেন মোস্তাফিজ। চেন্নাই সুপার কিংসের জার্সিতে উদ্বোধনী ম্যাচে ২৯ রানে ৪ উইকেট নেন তিনি। দলকে জেতাতে সবচেয়ে বড় ভ‚মিকাও রাখেন ম্যাচসেরা ফিজ। এমন দারুণ শুরু করলেও এবারের আইপিএলের পুরোটা খেলা হবে না মোস্তাফিজের।

আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচির কারণে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে এখন বিসিবির অনাপত্তিপত্র পেতে বেগ পেতে হচ্ছে বাংলাদেশের ক্রিকেটারদের। জানা গেছে, আইপিএল খেলতে অনাপত্তিপত্রে এই বাঁহাতি পেসারের ছুটি মঞ্জুর করা হয়েছে জিম্বাবুয়ে সিরিজের আগ পর্যন্ত। ৩ মে থেকে ঘরের মাঠে বাংলাদেশকে খেলতে হবে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ। ফিজকে তার আগেই আইপিএল থেকে ফিরে আসতে হবে।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ হবে ১২ মে। আইপিএলের প্লে-অফ পর্ব মাঠে গড়াবে মে মাসের মাঝামাঝি। জিম্বাবুয়ে সিরিজ শেষ করে ফিজের সামনে পুনরায় আইপিএলে যাওয়ার সুযোগ থাকলেও বাস্তবে সেটি হওয়ার সম্ভাবনা খুবই কম।

বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার ১০ দিন আগে খেলোয়াড়দের পূর্ণ বিশ্রামে রাখার পরিকল্পনা বিসিবির। তাছাড়া ওয়ার্ক লোড ম্যানেজমেন্টের কারণে মোস্তাফিজের মতো গুরুত্বপূর্ণ সদস্যকে নিয়ে কোনোপ্রকার ঝুঁকি নিতে চায় না বাংলাদেশ। ফলে সুযোগ থাকলেও মোস্তাফিজের জন্য আইপিএলে ফেরার সম্ভাবনা একেবারেই নেই। 

অথচ, মোস্তাফিজের জন্য বিষয়টা শিথিল করতেই পারতো বিসিবি। তাতে সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপে মোস্তাফিজ হতে পারতেন বাংলাদেশ দলের অন্যতম বোলিং হাতিয়ার।  
 

খেলা বিভাগের আরো খবর

Link copied!