• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

‍‍`মোমেন্টাম আমাদের দিকে, সিরিজ জিতবো‍‍`


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১১, ২০২৩, ০১:১৫ পিএম
‍‍`মোমেন্টাম আমাদের দিকে, সিরিজ জিতবো‍‍`

ওয়ানডে সিরিজ হারলেও টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। ফলে প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে ইংলিশদের বিপক্ষে সিরিজের সম্ভবনা উঁকি দিচ্ছে টাইগারদের ড্রেসিংরুমে। মোমেন্টাম নিজেদের দিকে আছে উল্লেখ করে সিরিজ জয়ের ব্যপারে আশা প্রকাশ করেছেন প্রথম ম্যাচে দুর্দান্ত বোলিং করা পেসার হাসান মাহমুদ।

শনিবার (১১ মার্চ) সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন হাসান। সেখানে সিরিজ জয়ের সম্ভাবনাসহ নানা বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি। সেখানেই তিনি বলেন, মোমেন্টাম নিজেদের দিকে থাকার কথা বলেন এই ডানহাতি পেসার। 

হাসান বলেন, "মোমেন্টাম আমাদের দিকেই আছে। ওয়ানডেতে তো এখন শেষ এখন টি-টোয়েন্টিতে ফোকাস। টি-টোয়েন্টিতে মোমেন্টাম আমাদের দিকে।" 

এখন পর্যন্ত চলতি সিরিজে মিরপুরে দুই ওয়ানডে ও চট্টগ্রামে এক ওয়ানডে আর এক টি-টোয়েন্টি অনুষ্টিত হয়েছে। সেখানে ঢাকায় জয় না পেলেও চট্টগ্রামে দুই ম্যাচেই জয় পেয়েছে টাইগাররা। ফলে মিরপুরের উইকেট নিয়ে আবারও আলোচনা শুরু হয়েছে। তবে হাসান আশা করছেন মিরপুরে ভালো উইকেটই হবে বাকি দুই ম্যাচে। 

"আমার মনে হয় মিরপুরে যেহেতু খেলা হবে, উইকেট ভালোই হবে" যোগ করেন হাসান।

এদিন নিজের বোলিং নিয়েও কথা বলেছেন হাসান মাহমুদ। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বোলিংয়ের পরিকল্পনা কী রকম থাকে সেটা খোলাসা করেছেন হাসান। 

হাসান বলেন, "প্রথম ৫ ওভারের একটা প্ল্যান থাকে। সুইং কন্ট্রোল আর স্ট্রেন্থের বিষয় থাকে, নতুন বল। বল পুরোনো হলে মারতে যায়, তখন অন্য পরিকল্পনা থাকে। টি-টোয়েন্টিতে সবসময় ডিফেন্ড করতে চাই।’ ক্যারিয়ার শেষে ৫০০ উইকেট থাকবে এমনটাই আশা তার।" 
রোববার (১২ মার্চ) সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইংলিশদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। 

Link copied!