• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

মেসির প্যারিস অধ্যায় শেষ, কোথায় যাচ্ছেন?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২, ২০২৩, ১১:৪৩ এএম
মেসির প্যারিস অধ্যায় শেষ, কোথায় যাচ্ছেন?

বার্সেলোনা থেকে চোখের জলে ভাসতে ভাসতে বিদায় নিয়েছিলেন লিওনেল মেসি। তারপর কেটে গেছে পাক্কা দু‍‍`বছর। এই দু‍‍`বছর নানান পরিস্থিতি, নাটকীয়তায় শেষ হচ্ছে মেসির প্যারিস অধ্যায়। এরপর কোথায় যাচ্ছেন মেসি?

আর্জেন্টাইন তারকার আক্ষেপের নাম ছিল বিশ্বকাপের সোনালি ট্রফি। পিএসজিতে যাওয়ার পর ভাগ্যদেবীও তাকিয়েছেন মুখ তুলে। অধরা ট্রফির দেখা পেয়েছেন মেসি। বিশ্বকাপ জয়ের পর থেকেই মেসির ক্লাব ছাড়া ও নতুন ক্লাব নিয়ে চলছে নানা গুঞ্জন। পিএসজি সমর্থকদের দুয়ো শুনেছেন, ক্লাবের অসম্মতিতে পাড়ি জমিয়েছেন সৌদি আরবে। সবমিলিয়ে দলের সাথে মেসির সুরটা কেটে গেছে। তাই আর দুই পক্ষই চুক্তির মেয়াদ বাড়ানোর পথে হাঁটেনি।

অবশেষে পিএসজি ছাড়ছেন ফুটবলের এই জাদুকর। এমন কথাই জানিয়েছেন পিএসজির কোচ ক্রিস্টোফে গালতিয়ের।

পিএসজি কোচ বলেন, “আমার সৌভাগ্য হয়েছিল বিশ্বসেরা খেলোয়াড়কে কোচিং করানোর। সামনে ৩ জুন ক্লারমন্তের বিপক্ষে পার্ক দ্য প্রিন্সেসের  ম্যাচটি হবে মেসির শেষ ম্যাচ। আমি মনে করি না তাকে নিয়ে সমালোচনা করার কিছু আছে। সে তার সবটুকু নিংড়ে খেলেছে। আমরা ভাগ্যবান তাকে পুরো মৌসুমে পেয়েছি।”

৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দেওয়ার পর পিএসজিকে লিগ ওয়ানের শিরোপাও জেতাতে ভূমিকা রাখেন এই আর্জেন্টাইন। এই মৌসুমে ক্লাবের হয়ে ২১টি গোল এবং ২০ অ্যাসিস্টই তার প্রমাণ। সব মিলিয়ে ৭৪ ম্যাচে অংশ নিয়েছেন, গোল ৩২ আর অ্যাসিস্ট ৩৫টি। ট্রফি জিতেছেন তিনটি। 

ক্লারমন্তের সঙ্গে শেষ ম্যাচের পর ফ্রি ট্রান্সফার হচ্ছেন মেসি। ইতোমধ্যে সৌদি প্রো লিগের ক্লাব আল হিলাল বিপুল অঙ্কের অর্থের প্রস্তাব দিয়েছে। এ ছাড়া মেসির সাবেক ক্লাব বার্সাও আবার ফেরাতে চায়। ধারণা করা হচ্ছে তিনি ইন্টার মিয়ামিতে যাবেন। সেখান থেকে লোনে বার্সেলোনা্তে খেলবেন। তবে কোন ক্লাবে যাচ্ছেন এই তারকা, সেটা দেখার জন্য অপেক্ষা করতে হবে।


 

Link copied!