• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

যে কারণে চীনের বিমানবন্দরে দুই ঘণ্টা আটকে ছিলেন মেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৩, ২০২৩, ০৫:৩৭ পিএম
যে কারণে চীনের বিমানবন্দরে দুই ঘণ্টা আটকে ছিলেন মেসি

নানা জল্পনা- কল্পনার অবসান ঘটিয়ে আমেরিকান ক্লাব ইন্টার মিয়ামিতে যোগদান করেছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। তবে ভুল পাসপোর্টের কারণে বিপাকে পড়েন মেসি। চীনে অস্ট্রেলিয়ার সঙ্গে প্রীতি খেলবে আর্জেন্টিনা। এ জন্য জাতীয় দলের সঙ্গে সেখানে অবস্থান করছেন সাবেক এই বার্সা তারকা। সেখানে পাসপোর্ট-ভিসা সংক্রান্ত সমস্যায় পড়েছেন মেসি। এ জন্য চীনা বিমানবন্দরে দুই ঘণ্টা আটকেও ছিলেন এই ক্ষুদে জাদুকর।

নানা দেশে ভ্রমণ করা মেসি সমস্যা পাকিয়েছেন তার পাসপোর্টে। আর্জেন্টিনা ও স্পেনের নাগরিক হওয়ায় দুইটি দেশের পাসপোর্টই আছে মেসির। চীনে যেতে নিজের ব্যক্তিগত বিমানে তার স্প্যানিশ পাসপোর্ট সঙ্গে নেন তিনি।

তবে চীন ও তাইওয়ান নিয়ে ভুল করেছেন মেসি। চীনের পাশের দেশ তাইওয়ানে যেতে স্প্যানিশ নাগরিকদের ভ্রমণের ক্ষেত্রে কোনো ভিসা লাগে না। মেসি তাইওয়ানকে চীনেরই অংশ ভেবেছিলেন।

মেসি দেশ দুইটিকে গুলিয়ে ফেলার কারণে ভিসা করাননি। কিন্তু চীনে ঢুকতে তো চীনা ভিসা লাগবে। এজন্য মেসিকে দেশটির বিমানবন্দরে দুই ঘণ্টা অপেক্ষার পর বিশেষ অনুমতিতে ঢুকতে দেওয়া হয়। এ সময় সাবেক পিএসজি তারকার সঙ্গে ছিলেন তার আর্জেন্টাইন সতীর্থরাও।

Link copied!