• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,
কাতার বিশ্বকাপ

ম্যারাডোনাকে স্পর্শ করে বাতিস্তুতাকে ছাড়ানোর পথে মেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২, ০৩:৩১ এএম
ম্যারাডোনাকে স্পর্শ করে বাতিস্তুতাকে ছাড়ানোর পথে মেসি

মেক্সিকোর বিপক্ষে মাঠে নেমেই ডিয়েগো ম্যারাডোনাকে স্পর্শ করেন লিওনেল মেসি। সেটি ছিল আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপের ম্যাচ সংখ্যায়। ম্যাচ শেষ হওয়ার আগে আরও একবার কিংবদন্তি ম্যারাডোনার কাতারে নিজেকে তুলেছেন মেসি। বিশ্বকাপে মেসি ও ম্যারাডোনার গোলসংখ্যা এখন সমান। মেসির সামনে এখন শুধু গ্যাব্রিয়েল বাতিস্তুতা।

শনিবার (২৬ নভেম্বর) দিবাগত রাত একটায় লুসাইল স্টেডিয়ামে বাঁচা মরার লড়াইয়ে মাঠে নামে লিওনেল মেসির আর্জেন্টিনা। প্রতিপক্ষ মেক্সিকো। ম্যাচের ৬৪ মিনিটে মেসির গোলেই নির্ধারিত হয় খেলার গতিপথ। এটি ছিল আর্জেন্টিনার জার্সিতে মেসির ২১তম বিশ্বকাপ ম্যাচ। ম্যারাডোনার সমান ২১ ম্যাচ খেললেন মেসি।

এই ম্যাচে বিশ্বকাপে গোলসংখ্যায় ম্যারাডোনাকে স্পর্শ করেছেন মেসি। বিশ্বকাপে ম্যারাডোনার গোলসংখ্যা ছিল ৮ টি। মেক্সিকোর বিপক্ষে ওই গোলের পর বিশ্বকাপে মেসির গোলসংখ্যা এখন ৮ টি।

আর্জেন্টাইনদের মধ্যে বিশ্বকাপে সবচেয়ে বেশি গোল গ্যাব্রিয়েল বাতিস্তুতার। আর্জেন্টিনার জার্সিতে এই ফরোয়ার্ড করেছিলেন ১০ গোল। তাকে ছুঁতে মেসির দরকার এখন মাত্র ২ গোল।

এদিকে এই ম্যাচে বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়সী ফুটবলার হিসেবে একই ম্যাচে গোল ও অ্যাসিস্টের রেকর্ড করেছেন। মেক্সিকোর বিপক্ষে এনজো ফার্নান্দেজের করা গোলে অবদান রেখেছিলেন মেসি। এর আগে নিজেই স্কোরশিটে তুলেছিলেন নাম। এই সময় মেসির বয়স ছিল ৩৫ বছর ১৫৫ দিন।

সবচেয়ে কম বয়সী ফুটবলার হিসেবে বিশ্বকাপ মঞ্চে এই রেকর্ডের দখলদারও মেসি। ২০০৬ সালে সার্বিয়ার বিপক্ষে ১৮ বছর ৩৫৭ দিন বয়সে এই রেকর্ড গড়েছিলেন।

Link copied!