• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

ইংলিশদের বিপক্ষে লড়াইয়ের আগে অনুশীলেন নেই এমবাপে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২, ১০:২৭ পিএম
ইংলিশদের বিপক্ষে লড়াইয়ের আগে অনুশীলেন নেই এমবাপে

পোল্যান্ডের বিপক্ষে ৩-১ গোলের জয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন ফ্রান্স। বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে জোড়া গোল করে জয়ে বড় অবদান রেখেছিলেন কিলিয়ান এমবাপে। কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে অনুশীলন করেননি তিনি। অবশ্য মাঠে ফেরার জন্য তিনি পর্যাপ্ত সময় পাচ্ছেন।

রোববার (৪ নভেম্বর) পোলিশদের বিপক্ষে খেলেছিল ফ্রান্স। ওই ম্যাচের পর একদিন বিরতি দিয়ে আবারও অনুশীলনে নেমে পড়েছে দিদিয়ের দেশমের দল। শনিবার (১০ নভেম্বর) ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে তারা। এই ম্যাচকে সামনে রেখে অনুশীলনে একমাত্র এমবাপেই অনুপস্থিত ছিলেন।

তার না থাকাটা তৈরি করেছে গুঞ্জন। ঠিক কী কারণে অনুশীলনে যোগ দেননি তা অবশ্য এখনও বিস্তারিত জানা যায়নি। সাধারণত, ম্যাচের পরের দিন ফুটবলাররা জিম সেশনে নিজেদের ছোট ছোট ইনজুরির সমস্যা কাটিয়ে নেয়। তাই এমবাপের না থাকাটা তৈরি করেছেন ধোঁয়াশা।

বিশ্বকাপ শুরুর আগে ২৩ বছর বয়সী এমবাপের ইনজুরির গুঞ্জন শোনা গিয়েছিল। গুঞ্জন উড়িয়ে বিশ্বকাপে ফ্রান্সের জার্সিতে সবগুলো ম্যাচেই মাঠে নেমেছেন। এমনকি তার পা থেকে ইতোমধ্যেই এসেছে পাঁচ গোলও। কাতার বিশ্বকাপে গোল্ডেন বুট জয়ের পথে এগিয়ে আছেন এই ফুটবলার।

ইংল্যান্ডের বিপক্ষে ফ্রান্সের বড় অস্ত্র হবেন এই এমবাপে। এর আগে তার অনুশীলনে অনুপস্থিত থাকাটা অবশ্যই ফ্রান্স শিবিরে তৈরি করেছে অস্বস্তি। অবশ্য এখনও ম্যাচের চারদিন বাকি থাকায় ইনজুরি কাটিয়ে মাঠে ফিরতে পর্যাপ্ত সময় পাবেন তিনি।

কাতার বিশ্বকাপে ফ্রান্স দলের ফরোয়ার্ড লাইনে বড় ভূমিকা রাখছেন কিলিয়ান এমবাপে ও ওলিভায়ের জিরুদ। পোল্যান্ড ম্যাচের পরে এমবাপে অনুশীলনে না থাকলেও ছিলেন জিরুদ।

Link copied!