• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

রংপুরকে ২৪ রানে হারিয়ে শীর্ষে খুলনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৪, ০৬:১৪ পিএম
রংপুরকে ২৪ রানে হারিয়ে শীর্ষে খুলনা
আফগান ব্যাটার মোহাম্মাদ নবীর হাফ সেঞ্চুরিতেও রংপুর জয় পায়নি। ছবি: সংগৃহীত

আফগান তারকা মোহাম্মদ নবীর লড়াকু হাফ সেঞ্চুরি ছাড়াও রংপুর রাইডার্সের শামিম হোসেন ভালো করেছেন। তবে দলের তারকা বাবর আজম, সাকিব আল হাসান ও ব্রান্ডন কিং ছিলেন ব্যর্থ। শ্রীলঙ্কার দানুস শানাকার অলরাউন্ড নৈপূণ্যে চাপা পড়লো নবীর লড়াই। ২৮ রানে রংপুরকে হারালো খুলনা টাইগার্স। 

খুলনা ৩ ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে। রংপুর ৩ ম্যাচে মাত্র ২ পয়েন্টে ষষ্ঠ স্থানে। 

সিলেটে শুক্রবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচে খুলনার ৬ উইকেটে ১৬০ রানের জবাবে রংপুর ১৮.৪ ওভারে ১৩২ রানে অলআউট হয়।  

রংপুর ১৬১ রানের জয়ের টার্গেটে খেলতে নেমেই বাবরকে (২) হারায়। আরেক পাকিস্তানী মোহাম্মাদ ওয়াসিম এলবিডব্লিউ করেন তাকে। ব্রান্ডনকে (১) বোল্ড করেন মোহাম্মাদ নেওয়াজ। শামিম ৩০ ও রনি তালুকদার ১৫ করেন। নবী ৩০ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৫০ রান করেন। 

খুলনার বোলারদের মধ্যে ম্যাচসেরা শানাকা ৪টি করে উইকেট লাভ করেন। নেওয়াজ ও ওয়াসিম ২টি করে উইকেট পান।      

এর,আগে টসে হেরে ব্যাটে নেমে শুরুটা ভালো করেনি খুলনা। দ্বিতীয় ওভারে মাহাদী হাসানের বলে শূন্য রানে ফেরেন অধিনায়ক এনামুল হক বিজয়। মাহমুদুল হাসান জয়ের উইকেটও তুলে নেন মাহাদী। আফিফ হোসেন ৪ রান করে আউট হন। এভিন লুইস ২৫ বলে ৩ চার ও ৩ ছক্কায় ৩৭ রান করে হাসানের শিকার হন।

পঞ্চম জুটিতে দাসুন শানাকা ও নেওয়াজ ভালোই করছিলেন। তবে শানাকাকে বোল্ড করে ৭৭ রানের জুটি ভাঙেন হাসান। ৩৩ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪০ রান করেন শানাকা। নেওয়াজ ৩৪ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৫ রানে রিপনের শিকার হন।

রংপুরের হাসান ৩টি ও মাহাদি ২টি উইকেট লাভ করেন।  
 

Link copied!