• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

এবার কি ধোনি সত্যিই অবসরে যাচ্ছেন?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১০, ২০২৪, ০৩:৪৫ পিএম
এবার কি ধোনি  সত্যিই অবসরে যাচ্ছেন?
মহেন্দ্র সিং ধোনি। ছবি : সংগৃহীত

চেন্নাই সুপার কিংসের প্রস্তুতি শিবিরে মাত্র কয়েকদিন আগে যোগ দেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। গত মৌসুমে পায়ের চোটের জন্য স্বাভাবিক ব্যাটিং করতে পারেননি। অস্ত্রোপচার করিয়ে এবার ফিট। চেন্নাই অধিনায়ককে চেনা ফর্মে দেখার আশায় ক্রিকেটপ্রেমীরা। চেন্নাইয়ের সতীর্থরা দেখা পেলেন এক নতুন ধোনির।
হোটেল থেকে বেরিয়ে বাসে উঠলেন ধোনি। গিয়ে বসলেন একেবারে পিছনের সারির আসনে। অভিজ্ঞ অধিনায়ক তরুণ সতীর্থদের জায়গা ছেড়ে দিলেন আগে। এতো গেল সিনিয়র ধোনির কথা। কিন্তু মাঠের ধোনিকে দেখা গেল পুরনো চেহারায়। যা তার অনেক সতীর্থকেও কিছুটা বিস্মিত করেছে।
আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশের সময় বড় চুল ছিল ধোনির। তার সেই চুলের ভক্ত ছিলেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মুশাররফও। ততটা না হলেও ধোনির চুল আবার প্রায় ঘাড় ছুঁই ছুঁই। অনেকটা তরুণ ধোনির ছোঁয়া। 
শুধু কি তাই? নেটে ব্যাট হাতেও দেখা গেল পুরনো ধোনিকে। প্রথম দু’একটা বল দেখে খেলার পর হাত খুললেন। দলের সব বোলারকেই তুলে মারতে লাগলেন। যথেষ্ট আত্মবিশ্বাসী দেখিয়েছে তাকে। ফিট ফিনিশার ধোনির অনুশীলনের ভিডিও ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষ।
ধোনির নেতৃত্বে পাঁচ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই। গত বছরও তার নেতৃত্বে ট্রফি জিতেছিল সিএসকে। অবসর নিয়ে মুখ খোলেননি ধোনি নিজে। যদিও ক্রিকেটপ্রেমীদের একাংশের ধারনা, এবারের আইপিএল খেলে অবসর নিতে পারেন তিনি। ধোনির চেহারায় পুরনো ঝলক সেই অনেকে মনে করছেন, বিশ্বকাপজয়ী অধিনায়ক নিজেও হয়তো ক্রিকেটজীবনের শেষ প্রান্তে এসে আবার শুরুর সময়কে ফিরে দেখার চেষ্টা করছেন।
 

Link copied!