• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

আইপিএল চলাকালেই ভারতের বিশ্বকাপ দল ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৪, ০৫:৩৩ পিএম
আইপিএল চলাকালেই ভারতের বিশ্বকাপ দল ঘোষণা
ছবি: প্রতীকী

আইপিএল শেষ হলেই শুরু হবে বিশ্বকাপ। আইপিএল শেষ হবে ২৬ মে। আর ২ জুন আয়োজক যুক্তরাষ্ট্র এবং কানাডার ম্যাচ দিয়ে শুরু হবে এই প্রতিযোগিতা। ভারতের প্রথম ম্যাচ ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে। 

কিন্তু আইপিএল শেষ হওয়ার পর দল ঘোষণার সুযোগ নেই। আইপিএলের মাঝেই ভারতীয় বোর্ডকে দল ঘোষণা করতে হবে। সূত্রের খবর, এপ্রিলের শেষ দিক বা ১ মে ভারতের দল ঘোষণা করা হতে পারে।

বিশ্বকাপের জন্য সব দেশকে ১ মে’র মধ্যে দল জমা দিতে হবে। সেই দলে কেউ চোট-আঘাত বা অন্য কোনও কারণে খেলতে না পারলে তাকে পরিবর্তন করা যাবে ২৫ মে পর্যন্ত। আবার কেউ কেউ দাবি করেছেন, এপ্রিলের শেষ দিকেও দল ঘোষণা হতে পারে ভারতের।

দল ঘোষণার আগে বেশ কিছু জল্পনা রয়েছে। প্রথম জল্পনা হল, বিরাট কোহলি সেই দলে সুযোগ পাবেন কি না। আইপিএলের শুরুতেই তিনি দু’টি অর্ধশতরান এবং একটি শতরান করে যে রকম ফর্মে রয়েছেন, তাতে কোহলিকে বাদ দেওয়া অসম্ভব বলে মনে করছেন বিশেষজ্ঞেরা। সমস্যা রয়েছে শুধু কোহলির স্ট্রাইক রেট নিয়ে। কোহলি নিজে জানিয়েছেন, বোঝা কাঁধে নিয়ে খেলতে নামেন না। যেমন পিচ তেমন ভাবেই খেলবেন।

দ্বিতীয় জল্পনা ঋষভ পন্থকে নিয়ে। গাড়ি দুর্ঘটনার পর তিনি আইপিএলে ফিরেছেন। প্রতিটি ম্যাচে খেলেছেন এবং দু’টি অর্ধশতরান করেছেন। দলের পারফরম্যান্স ভাল না হলেও পন্থ বুঝিয়ে দিয়েছেন তিনি ফিট। নিয়মিত উইকেটকিপিংও করছেন। এ বার দেখার, তাকে দলে রাখা হয় কি না।

Link copied!