• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘চিকিৎসক সুরক্ষা আইন’ পাশ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১, ২০২৪, ০১:৫১ পিএম
‘চিকিৎসক সুরক্ষা আইন’ পাশ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। ফাইল ছবি

‘চিকিৎসক সুরক্ষা আইন’ পাশ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তিনি বলেছেন, “আমরা চিকিৎসক সুরক্ষা আইন পাশ করাব। আমাদের দ্বায়িত্ব চিকিৎসকদের সুরক্ষা দেওয়া। তেমনি চিকিৎসকদেরও দ্বায়িত্ব রোগীকে সুরক্ষা দেওয়া।”

বুধবার (১ মে) আগারগাঁওয়ে ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরো সায়েন্সের ১২তম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রোগী ও চিকিৎসকদের সম্পর্কের বিষয় তুলে ধরে সামন্ত লাল সেন বলেন, “ঠিকভাবে সেবা দিতে হবে, চিকিৎসকদের কোনো অবহেলা আমি সহ্য করব না।”

চিকিৎসকদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “আপনাদের কাছে আমার একটাই দাবি, আপনারা সেবা দেন, আমি আপনাদের জন্য সব কিছু করব।”

সামন্ত লাল সেন বলেন, “ভুল চিকিৎসা বলার অধিকার কারও নেই, এমনকি আমারও। এটা বলার অধিকার আছে শুধু বিএমডিসির। এই ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর যেভাবে আক্রমণ করা হয়, এটা খুবই ন্যাক্কারজনক। ভুল চিকিৎসার নামে চিকিৎসককে মারধর এটা কোনোভাবে মেনে নেওয়া যায় না।”

ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরো সায়েন্সের সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরো সায়েন্সের যুগ্ম পরিচালক অধ্যাপক বদরুল আলম, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব এহতেশামুল হক চৌধুরী, অধ্যাপক শফিউল আলম প্রমুখ।

Link copied!