• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

হারের পর শতভাগ জরিমানাও গুনতে হলো ভারতকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১২, ২০২৩, ০২:৫৭ পিএম
হারের পর শতভাগ জরিমানাও গুনতে হলো ভারতকে

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে ২০৯ রানে হারিয়ে ট্রফি জিতল অস্ট্রেলিয়া। ওভালে টেস্ট সেরার মুকুট জয় করে প্যাট কামিন্সের দল। এ নিয়ে টানা দ্বিতীয়বার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারে রোহিত শর্মার দল। এর আগের চক্রে ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরেছিল তারা।

২০২৩ সালের ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হারার পর টিম ইন্ডিয়া আরেকটি ধাক্কা খেয়েছে কারণ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) স্লো ওভার রেটের কারণে উপমহাদেশের দলটির শতভাগ জরিমানা করেছে। একই ধরনের অপরাধের জন্য চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকেও তাদের ম্যাচ ফির ৮০ শতাংশ জরিমানা করা হয়েছে। রিপোর্টে বলা হয়, ভারত লক্ষ্য থেকে পাঁচ ওভার পিছিয়ে ছিল এবং অজিরা চার ওভার পিছিয়ে ছিল।

আইসিসি কোড অফ কন্ডাক্টের ধারা ২.২২ অনুসারে, খেলোয়াড়দের প্রতি ওভারের জন্য নির্ধারিত সময়ে বল করতে ব্যর্থ হলে তাদের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়। ভারতের ওপেনিং ব্যাটার শুবমান গিলকেও ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা শাস্তি দিয়েছে। কারণ তিনি আম্পায়ারের সিদ্ধান্তের সমালোচনা করেছেন।

শুবমান গিল আর্টিকেল ২.৭ লঙ্ঘন করেন। টেস্টের চতুর্থ দিনে তাকে আউট করার সিদ্ধান্তের সমালোচনা করার জন্য তাকে দোষী সাব্যস্ত করা হয়েছে। তরুণ ওপেনারকে তার ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

Link copied!