• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

আমি বার্সা ছাড়তে প্রস্তুত ছিলাম না: মেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪, ১২:১৪ পিএম
আমি বার্সা ছাড়তে প্রস্তুত ছিলাম না: মেসি
লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের (এমসিএল) দল ইন্টার মিয়ামিতে খেলছেন বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার, সুপারস্টার লিওনেল মেসি। একটি বিষয় নিয়ে চার বছর চুপ থাকার পর মেসি অকপটে স্বীকার করেছেন যে, তিনি ২০২১ সালে বার্সেলোনা ছেড়ে যেতে চাননি এবং ছাড়তে প্রস্তুত ছিলেন না। তাই বার্সা ছাড়ার পর তাকে নতুন করে ফুটবল ক্যারিয়ার নির্মাণ করতে সংগ্রামে শামিল হতে হয়েছে।  

মেসি ১৩ বছর বয়স থেকে বার্সার হয়ে খেলেছিলেন। সর্বশেষ চুক্তির মেয়াদ শেষ হওয়ার পরে তিনি লা লিগা জায়ান্টদের ত্যাগ করেন।

৩৬ বছর বয়সী মেসি বার্সা ছেড়ে প্যারিস সেন্ট-জার্মেই (পিএসজি) চলে যান, যেখানে তিনি ফ্রান্সের রাজধানী প্যারিসে নিজেকে মানিয়ে নেওয়ার জন্য অনেক চেষ্টা করেছেন। কিন্তু পিএসজির সাথে একটি হতাশাজনক সময় পার করার পর মেসি ওই ক্লাব ছাড়ার চিন্তা করেন। ২০২২-২৩ সালে ফরাসী লিগ ওয়ানে ১৬টি গোল করেন এবং ১৬টিতে সহায়তা দেন।

বিগ টাইম পডকাস্টকে দেওয়া এক স্বাক্ষাৎকাওে মেসি বলেছেন, ‘আমি যখন পিএসজিতে যাই, তখন নিজেকে পরিবর্তন করে তাদের সঙ্গে মানিয়ে নেওয়া কঠিন ছিল। কারণ আমি বার্সেলোনায় খুব ভাল ছিলাম এবং আমি সেখানে স্থায়ীভাবে থাকার পরিকল্পনাও করেছিলাম।’

মেসি আরও বলেন, ‘আমি কখনোই বার্সা ছেড়ে চলে যাওয়ার জন্য মানসিকভাবে প্রস্তুত ছিলাম না। আসলে সবকিছু খুব দ্রুত ঘটেছিল। আমাকে নতুন করে জীবন পুনর্গঠন করতে হয়েছিল। অন্য লিগ, অন্য ক্লাব, নতুন লকার রুম সবই আমার জন্য বিরক্তিকর ছিল। আমি এমন পরিবর্তন চাইনি। ফলে হঠাৎ করেই বার্সা ছেড়ে চলে যাওয়াটা মানিয়ে নিতে পারছিলাম না।

 

Link copied!