• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
বাফুফে কাণ্ড

সালাম-সালাউদ্দিনের পদত্যাগ ছাড়া বিকল্প দেখি না: টিপু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩, ০৩:৫৫ পিএম
সালাম-সালাউদ্দিনের পদত্যাগ ছাড়া বিকল্প দেখি না: টিপু
ছবি : সংগৃহীত

দেশের ফুটবলকে বাঁচাতে সালাম-সালাউদ্দিনের পদত্যাগ ছাড়া আর কোনো বিকল্প দেখি না বলে মন্তব্য করেছেন জাতীয় দলের সাবেক ফুটবলার ও কোচ গোলাম সরওয়ার টিপু। 

সম্প্রতি এক গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন। শুধু সোহাগ নয়, বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও সহসভাপতি সালাম মুর্শেদীরও পদত্যাগ করতে হবে বলে মনে করেন টিপু। তিনি বলেন, ‘বাফুফের সাধারণ সম্পাদককে ফিফা দুর্নীতির দায়ে নিষিদ্ধ করার পরও ফেডারেশনের শীর্ষ কর্তাদের মুখে বড় বড় বুলি শুনতে পাচ্ছি। নির্বাহী কমিটির সদস্যদের অন্ধকারে রেখে বেতনভুক্ত কোনো কর্মকর্তা দুর্নীতি করে যেতে পারে না।

সম্প্রতি জাতীয় নারী ফুটবল দলকে আর্থিক অভাব দেখিয়ে মিয়ানমারে অলিম্পিক বাছাইয়ে পাঠায়নি বাফুফে। এটা করে মেয়েদের বঞ্চিত করেছে বাফুফে, এমনই অভিযোগ করেন টিপু। তিনি বলেন, “মেয়েগুলোকে বাফুফে রীতিমতো বঞ্চিত করল। এটা বিরাট অন্যায়। পরেরবার এই দল থাকবে না, মেয়েদের ফর্মও কেমন থাকে বলা যায় না। আমি তো মনে করি, ওই ঘটনারও সুষ্ঠু তদন্ত হওয়া উচিত।”

এর আগে দুই বছর নিষিদ্ধ করার পাশাপাশি সোহাগকে প্রায় ১২ লাখ টাকা জরিমানা করে ফিফা। দীর্ঘ ২ বছর অনুসন্ধানের পর ৫০ পাতার একটি প্রতিবেদন দিয়েছে ফিফা । যেখানে মোটাদাগে চার ধারার অধীনে মোট ৩০৬টি পয়েন্টে অভিযোগের বর্ণনা দিয়ে সত্যতার প্রমাণের কথা বলা হয়েছে।  

এদিকে নিষিদ্ধ সোহাগের বিরুদ্ধে ফিফার আনিত আর্থিক অনিয়মের তদন্ত করতে ৭ সদস্যের কমিটি গঠন করেছে বাফুফে। ৩০ দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সোহাগের জায়গায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ইমরান হোসেন তুষার। তিনি এর আগে  বাফুফের চিফ প্রটোকল অফিসার ছিলেন।

Link copied!