• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

আশা করি এটা মেসির শেষ বিশ্বকাপ না: স্ক্যালোনি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২, ১২:১০ এএম
আশা করি এটা মেসির শেষ বিশ্বকাপ না: স্ক্যালোনি

দিন কয়েক আগেই আর্জেন্টিনা ফুটবলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি জানিয়ে দিয়েছে, কাতারেই হবে তার শেষ বিশ্বকাপ। তবে এই সিদ্ধান্ত পরিবর্তন হবে, এমনটাই আশা দলটির কোচ লিওনেল স্ক্যালোনির। তার চাওয়া ৩৯ বছর বয়সেও বিশ্বকাপে খেলুক এই তারকা।

কিছুদিন আগে এক সাক্ষাৎকারে মেসি জানিয়েছিলেন, ২০২২ বিশ্বকাপের পর জাতীয় দলকে বিদায় জানাবেন কি-না সেটা ভাববেন। তবে পরের বিশ্বকাপে যে খেলছেন না তা নিশ্চিত করে দিয়েছেন।

মেসি নিজেই বিষয়টি নিশ্চিত করলেও আর্জেন্টাইন কোচ স্ক্যালোনির চাওয়া পরের বিশ্বকাপেও মেসি খেলুক। তিনি বলেন, “আশা করি, এটা তার (লিওনেল মেসি) শেষ বিশ্বকাপ না। সে মাঠে খুশি থাকে এবং লোকজনকেও খুশি রাখে। আমরা যদি তাকে সমর্থন করি, তাকে সম্ভবত আরও কিছুদিন মাঠে পাওয়া যাবে। আর তাকে আরও অনেকদিন মাঠে চায় ফুটবল বিশ্বও।”

টানা ৩৫ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড নিয়ে মাঠে নামবে আর্জেন্টিনা। কাতারে শিরোপার অন্যতম দাবিদারও তারা। আর এই কাতারেই নিজের শেষ বিশ্বকাপ খেলবেন মেসি। তবে মেসির এই সিদ্ধান্ত এখনও মানতে পারেননি স্ক্যালোনি। তার চাওয়া পরের বিশ্বকাপেও আর্জেন্টিনার জার্সিতে দেখা যাবে মেসিকে। এমনকি মেসি তার সিদ্ধান্ত পরিবর্তন করবেন বলেও আশাবাদী তিনি।

অবশ্য অবসরের সিদ্ধান্ত পরিবর্তন করা অবশ্য মেসির জন্য নতুন কিছু নয়। এর আগে ২০১৫ কোপা আমেরিকা ফাইনালে হারের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছিলেন লিওনেল মেসি। পরে অবশ্য আবারও ফিরেছিলেন। দলকে একা হাতে ২০২১ কোপা আমেরিকার শিরোপা জিতিয়েছিলেন। এবার অপেক্ষা দেশকে বিশ্বকাপ শিরোপা উপহার দেওয়ার।

সেই কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনের পর মেসি সিদ্ধান্ত পরিবর্তন করবেন বলে আশাবাদী স্ক্যালোনি। পাশাপাশি ২০২৬ সালে লাওতারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজদের পাশে মেসিকে দেখতে আগ্রহী হয়ে আছেন।

Link copied!