• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

হাল্যান্ডের ৫ গোলে কোয়ার্টার ফাইনালে সিটি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩, ১১:৪০ এএম
হাল্যান্ডের ৫ গোলে কোয়ার্টার ফাইনালে সিটি

নরওয়ের স্ট্রাইকার আর্লিং হাল্যান্ডকে ডাকা হয় ‍‍`গোলমেশিন‍‍` নামে। তিনি মাঠে নামা মানেই যেন গোলের বন্যা। তবে মাঝে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি এই ইংলিশ প্রিমিয়ার লিগ তারকা। তবে এবার স্বরূপে ফিরেছেন এই ম্যানচেস্টার সিটির খেলোয়াড়।

এবার এক ম্যাচেই সিটি তারকা পেলেন পাঁচ গোলের দেখা। আর তাতেই লাইপজিগকে ৭-০ গোলে উড়িয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে ম্যানচেস্টার সিটি।

ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগে মুখোমুখি হয় আরবি লাইপজিগ ও ম্যানচেস্টার সিটি। এই ম্যাচে একতরফা খেলেই জিতেছে ইংলিশ চ্যাম্পিয়নরা। ম্যাচে অন্য দুই গোলদাতা হলেন কেভিন ডি ব্রুইনে ও ইলকাই গিনদোয়ান।

প্রথম লেগে জার্মান ক্লাবটির মাঠে গিয়ে জয় নিয়ে ফিরতে পারেনি সিটি। ১-১ গোলে ড্র নিয়েই সন্তুষ্ট হতে হয়েছে তাদের। তবে ফিরতি লেগে ম্যানচেস্টার সিটি অভাবনীয় কাজটি করে ফেলেছে। পাঁচ গোল করে প্রথম লেগের গোলখরা একাই পুষিয়ে দিয়েছেন আর্লিং হাল্যান্ড।

সিটি কোচ পেপ গার্দিওলা ম্যাচের ৬৩ মিনিটে হাল্যান্ডকে তুলে নিয়েছেন। প্রায় অর্ধ সময় বাকি রেখে ম্যাচ শেষ করলেও নিজের অর্জনের ঝুলিতে পাঁচ গোল যুক্ত করেছেন নরওয়েজিয়ান এই স্ট্রাইকার।

প্রথম লেগে ১-১ সমতার পর দুই লেগ মিলিয়ে ৮-১ গোলের অগ্রগামিতায় শেষ আটে পা রেখেছে ম্যানসিটি।  এদিকে, শেষ ষোলোর আরেক ম্যাচে পোর্তোর মাঠে গোলশূন্য ড্র করেছে ইন্টার মিলান। তবে প্রথম লেগে ১-০ গোলে এগিয়ে থাকায় শেষ আটের টিকিট পেয়েছে ইতালিয়ান দলটি।
 

Link copied!