• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

নেপালকে হারিয়ে সাফে শুভসূচনা বাংলাদেশের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৩, ০৯:৫১ পিএম
নেপালকে হারিয়ে সাফে শুভসূচনা বাংলাদেশের

অনূর্ধ্ব-২০ নারী সাফ চ্যাম্পিয়নশিপে শুভসূচনা করেছে বাংলাদেশ। টুর্নামেন্টের নিজেদের প্রথম ম্যাচে নেপালের বিরুদ্ধে স্বাগতিকদের জয় এসেছে ৩-১ গোলের ব্যবধানে। বাংলাদেশের হয়ে গোল করেছেন শাহেদা আক্তার রিপা, আকলিমা খাতুন ও শামসুন্নাহার।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের বয়স তিন মিনিট পার হওয়ার আগেই গোলের দেখা পায় বাংলাদেশ। সতীর্থ শাহেদা আক্তার রিপার লং পাস ধরে বক্সের ভেতর থেকে কোনাকুনি শটে গোল করে বাংলাদেশকে লিড এনে দেন আকলিমা খাতুন।

ম্যাচের ১৩ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন  শামসুন্নাহার (জুনিয়র)। নেপালের ডিফেন্ডারদের ভুলের সুযোগ নিয়ে দারুণ বুদ্ধিদ্বীপ্ত শটে লক্ষ্যভেদ করেন বাংলাদেশ অধিনায়ক।

এর ১১ মিনিট পর গোল হজম করে বাংলাদেশ। কর্ণার থেকে উড়ে আসা বল ডিফেন্ডাররা পুরোপুরি ক্লিয়ার না করতে পারলে ফাঁকায় দাঁড়িয়ে থাকা নেপালি ফুটবলার মনমায়া দামাই গোল এনে দেন নেপালকে।

প্রথমার্ধের শেষের দিকে নেপালের সাবিনা চৌধুরীর চার্জে পড়ে যান শামসুন্নাহার। এরপর মাঠের বাইরে চলে যেতে হয় তাকে। লম্বা সময় চিকিৎসা নিলেও আজ আর মাঠে ফিরতে পারেননি তিনি। তার বদলি হিসেবে আইরিন খাতুনকে নামান কোচ।

বিরতি থেকে ফিরে দুই দলই সমানে লড়াই করছিল। আক্রমণ, পাল্টা আক্রমণে জমে উঠেছিল খেলা। ম্যাচের ৫৩তম মিনিটে আফিদা খাতুনের লম্বা ফ্রি কিক দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন নেপালি গোলরক্ষক।

ম্যাচের একদম শেষ দিকে যোগত করা সময়ে ব্যবধান বাড়ানো গোল করেন রিপা। বক্সের বাইরে থেকে তার দুর্দান্ত শট নেপালি গোলরক্ষককে ফাঁকি দিয়ে চলে যায় নেপালের জালে। ম্যাচের বাকি সময়ে লিড ধরে রেখে ৩-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।

রোববার (৫ ফেব্রুয়ারি) রাউন্ড রবিন লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এই আসরে নিজেদের প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে ১২-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে ভারত। 

Link copied!