• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

কাতারের বিপক্ষে গোল করে যে রেকর্ড গড়লেন গ্যাকপো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২, ১১:৫১ পিএম
কাতারের বিপক্ষে গোল করে যে রেকর্ড গড়লেন গ্যাকপো
ছবিঃ গেটি ইমেজস

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে কাতারকে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে নেদারল্যান্ডস। ডাচদের ২-০ গোলের ব্যবধানে জয়ে প্রথম গোলটি এসেছে কডি গ্যাকপোর পা থেকে। আর এই গোলেই নতুন মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

চলতি বিশ্বকাপে এর আগে সেনেগাল গোল ইকুয়েডরের বিপক্ষেও গোল করেছেন গ্যাকপো। এবার কাতারের বিপক্ষেও গোল করায় টানা তিন ম্যাচেই গোল পেলেন তিনি।

নেদারল্যান্ডসের ফুটবল ইতিহাসে গ্যাকপো চতুর্থ ফুটবলার যিনি বিশ্বকাপে টানা তিন ম্যাচে গোল করেছেন।  এর আগে এই কীর্তি ছিল মাত্র তিনজনের। যারা হলেন, জোহান নেসকেন্স, ডেনিস বার্গক্যাম্প ও ওয়েসলি স্নাইডার।

সর্বপ্রথম ১৯৭৪ বিশ্বকাপে ডাচদের জার্সিতে এই কীর্তি গড়েছিলেন জোহান। এরপর ১৯৯৪ সালে দ্বিতীয় ডাচ ফুটবলার হিসেবে টান তিন ম্যাচে গোল করেছিলেন বার্গক্যাম্প।

এরপর ২০১০ বিশ্বকাপে একই কীর্তি গড়েছিলেন স্নাইডার। আর এবার চতুর্থ ফুটবলার হিসেবে টানা তিন ম্যাচে গোল করলেন গ্যাকপো। চলতি আসরে গ্যাকপোর গোল সংখ্যা তিন।

চলতি বিশ্বকাপে ‘এ’ গ্রুপে তিন ম্যাচের দুইটিতে জয় পেয়েছে নেদারল্যান্ডস। বাকি এক ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে ড্র করেছে তারা। তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েই শেষ ষোলোতে উঠেছে নেদারল্যান্ডস।

Link copied!