• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ভিতোর রকের গোলে পূর্ণ পয়েন্ট বার্সার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৪, ০৫:০৯ পিএম
ভিতোর রকের গোলে পূর্ণ পয়েন্ট বার্সার
বার্সেলোনার পক্ষে জয়সূচক গোলের পর ভিতোর রকের উচ্ছ্বাস। ছবি: সংগৃহীত

জাভি হার্নান্দেজের বার্সেলোনার কোচিং পদ ছেড়ে দেওয়ার ঘোষণার পর ক্লাবটিতে এখন ভিন্ন পরিবেশ চোখে পড়ছে। পরিবেশ যেমনই হোক স্পেনের শীর্ষ ফুটবল লিগ লা লিগায় জয়ের রাস্তায় ফিরেছে কাতালান ক্লাবটি। বৃধবার রাতে এক ম্যাচে ওসাসুনাকে ১-০ গোলে হারিয়েছে তারা। ভিতোর রক একমাত্র গোলটি করেন।

এর আগে, স্প্যানিশ কোপা ডেল রে’তে অ্যাথলেটিক ক্লাবের কাছে ০-৪ গোলে এবং এরপর ভিয়ারিয়ালের কাছে ৩-৫ গোলে পরাজিত হয় বার্সেলোনা। এমন লজ্জাকর দুই হারের পরই জাভি চলতি মৌসুম শেষে ক্লাব ছাড়বেন বলে ঘোষণা দেন।

তাই ওসাসুনার বিপক্ষে লিগ ম্যাচে জয়টা ছিল খুবই প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ। ম্যাচের ৬২ মিনিটে ফারমিন লোপেজের পরিবর্তে মাঠে নামেন ১৮ বছর বয়সী ব্রাজিলিয়ান তারকা ভিতর রক। এর এক মিনিট পরই হোয়াও ক্যান্সেলোর ক্রস থেকে বল পেয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন রক। 

টেবিলের ১২ নম্বর স্থানে থাকা ওসাসুনার বিপক্ষে যদিও প্রায় পুরোটা সময় বেশ সংগ্রাম করতে হয়েছে বার্সাকে। ম্যাচের ৭ মিনিটেই মাঠ ছাড়তে বাধ্য হন ফেরান তোরেস। যে কারণে জয়ের কাজটা আরও কঠিন হয়ে পড়ে।

যাইহোক, এই জয়ের পরই পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে এসেছিলো বার্সা। কিন্তু স্বল্প সময়ের ব্যবধানে আবার চতুর্থ স্থানে চলে যায় তারা। ২২ ম্যাচে বার্সার পয়েন্ট ৪৭। অ্যাটলেটিকো মাদ্রিদও একই দিনে ২-১ গোলে জয় পায় রায়ো ভায়োকানোর বিপক্ষে। ফলে ৪৭ পয়েন্ট হয়ে যায় অ্যাটলেটিকোরও।  গোল ব্যবধানে অ্যাটলেটিকো তৃতীয় স্থানে। বার্সা চতুর্থ স্থানে। 

২২ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে জিরোনা। ২১ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।
 

Link copied!