• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ফোডেনের গোলে পূর্ণ পয়েন্ট ম্যানসিটির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ০৩:৪৪ পিএম
ফোডেনের গোলে পূর্ণ পয়েন্ট ম্যানসিটির
জয়সূচক গোল করে বিশেষ ভঙ্গিমায় উদযাপন ম্যানসিটির ফোডেনের। ছবি: সংগৃহীত

অসাধারণ নৈপূণ্য প্রদর্শন করে তারকাসমৃদ্ধ দল ম্যানচেস্টার সিটিকে বেশ ভয় পাইয়ে দিয়েছিল প্রায় তলানিতে থাকা দল বোর্নমাউথ। শেষ পর্যন্ত যদিও তারা পারল না চ্যাম্পিয়নদের জয়রথ আটকাতে। ফিল ফোডেনের একমাত্র গোলে পূর্ণ পয়েন্ট পেল ম্যানসিটি। 

প্রতিপক্ষের মাঠে শনিবার ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগ ম্যাচে ১-০ গোলে জিতে লিভারপুলের সঙ্গে ব্যবধান কমাল পেপ গুয়ার্দিওলার দল। 

আসরের সর্বোচ্চ স্কোরার আর্লিং হালান্ড নবম মিনিটেই দলকে এগিয়ে নিতে পারতেন। সামনে একমাত্র বাধা ছিলেন গোলরক্ষক, কিন্তু বক্সের বাইরে থেকে জোরাল শট লক্ষ্যের ধারেকাছেও রাখতে পারেননি তিনি। 

পরের মিনিটেই সিটির গোলরক্ষককে পরীক্ষা নেয় বোর্নমাউথ। মিলোজ কেরকেজের জোরাল শট ঝাঁপিয়ে কোনোমতে এক হাত দিয়ে ক্রসবারের ওপর দিয়ে বাইরে পাঠান এদেরসন। 

গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি চ্যাম্পিয়নদের। ২৪ মিনিটে হালান্ডের কোনাকুনি শট ঝাঁপিয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি গোলরক্ষক, আলগা বল পেয়ে অনায়াসে জালে জড়ান ফোডেন। 

এবারের লিগে এই ইংলিশ মিডফিল্ডারের গোল হলো ৯টি, সব প্রতিযোগিতা মিলিয়ে মৌসুমে ১৬টি। 
দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে ভালো একটি সুযোগ পায় বোর্নমাউথ। তবে দারুণ পজিশন থেকেও এদেরসনের নাগালের বাইরে শট নিতে পারেননি জাস্টিন ক্লুইভার্ট। পরের মিনিটে হালান্ডের শট স্বাগতিকদের রক্ষণে প্রতিহত হয়। 

৬৬ মিনিটে গোল প্রায় খেয়েই বসেছিল ম্যানসিটি। ইংলিশ ফরোয়ার্ড ডমিনিক সোলাঙ্কির হেড একেবারে গোললাইন থেকে ফেরান এদেরসন। পরের মিনিটে আবারও ভীতি ছড়ান সোলাঙ্কি, এবার তার শট প্রতিহত করেন রুবেন দিয়াস। 

২৬ ম্যাচে ১৮ জয় ও ৫ ড্রয়ে ৫৯ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানসিটি। এক ম্যাচ কম খেলা লিভারপুল ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে। ২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আর্সেনাল। ২৬ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে চার নম্বরে অ্যাস্টন ভিলা। ২৫ ম্যাচে ২৮ পয়েন্ট পাওয়া বোর্নমাউথের এটা ছিল একাদশ পরাজয়।  
 

Link copied!