• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

স্ট্রাইক রেট ২০০ হলেও প্রশ্ন উঠবে: বাবর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪, ০৩:৪৩ পিএম
স্ট্রাইক রেট ২০০ হলেও  প্রশ্ন উঠবে: বাবর
বাবর আজম। ছবি : সংগৃহীত

সমালোচনাকারীরা সমলোচনা করবেই। তা নিয়ে ভাবেন না বাবর আজম। ‘টি-টোয়েন্টি ক্রিকেটে বাবর আজমের স্ট্রাইক রেট মানানসই নয়।’ এমন অভিযোগ পুরোনো। দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য বাবর প্রশংসা কুড়ালেও সমালোচিত হন স্ট্রাইক রেটের জন্য। স্ট্রাইক রেট নিয়ে ওঠা প্রশ্নের জবাব দিতে গিয়ে বাবর বলেন, দলের জয় নিশ্চিত করাই তার লক্ষ্য স্টাইক রেট নয়।

সব মিলিয়ে স্বীকৃত টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত বাবর ম্যাচ খেলেছেন ২৯০টি। প্রায় ১৩০ স্ট্রাইক রেটে রান তোলা এই পাকিস্তানি ক্রিকেটার জানান, ইনিংসের শুরুতে উইকেট হারালে মেরে খেলা কঠিন। পরিস্থিতি অনুকূলে থাকলে মুক্তভাবে খেলাও সম্ভব হয় বলে মন্তব্য করেন তিনি।

বাবর বলেন, আমি শুধু দলের জয়ের কথাই ভাবি। কীভাবে ইনিংসটাকে গড়ে তোলা যায় সেটা ভাবি। স্ট্রাইক রেটের বিষয়টা ভিন্ন গল্প। ইনিংস গড়া আর ম্যাচ জেতানো দুইটি আলাদা বিষয়। আমি ক্রিকেট খেলতে জানি। আমি জানি  খেলার স্টাইলে বাড়তি কী যোগ করতে হবে। এখানে পরিস্থিতিটাই আসল। পরিস্থিতি অনুকূলে থাকলে তো আমি মুক্তভাবেই খেলব। 

বাবর আরো বলেন, ২০০ স্ট্রাইক রেটে ব্যাট করলেও অনেকে প্রশ্ন তুলবে। আমি বুঝি না, আমার স্ট্রাইক রেট নিয়ে মানুষের কেন এত সমস্যা। তারা বলবে ১৫০ স্ট্রাইক রেটে ব্যাট করা উচিত। এরপর আমি যদি ১৭০-এ ব্যাট করি। তখন বলবে ২০০ স্ট্রাইক রেটে খেলা উচিত। প্রত্যেকের খেলার নিজস্ব স্টাইল আছে, আমি অন্য কারো সঙ্গে নিজেকে তুলনা করতে পছন্দ করি না।

Link copied!