• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপে আজ মুখোমুখি হবে ইংল্যান্ড-আফগানিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩, ১১:৫০ এএম
বিশ্বকাপে আজ মুখোমুখি হবে ইংল্যান্ড-আফগানিস্তান
ইংল্যান্ড বনাম আফগানিস্তান। ছবি : সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে আজ (রোববার) মাঠে নামবে ইংল্যান্ড। তাদের সামনে এই ম্যাচে প্রতিপক্ষ আফগানিস্তান। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

শিরোপা ধরে রাখার মিশনটা সুখকর হয়নি ইংল্যান্ডের। প্রথম ম্যাচে তাদের হেসে-খেলে হারিয়েছে নিউজিল্যান্ড। তবে, দলটি ঘুরে দাঁড়ায় দ্বিতীয় ম্যাচে। বাংলাদেশকে এক কথায় উড়িয়ে দিয়ে জয় পায় ১৩৭ রানের। এমন জয়ের পর অত্মবিশ্বাসটা এখন অনেকটা বেড়ে গেছে জস বাটলারের দলের। আফগানদের বিপক্ষে জয়ের বিকল্প অন্য কোন কিছু ভাবছে না ত্রি-লায়ন্সরা।

অন্যদিকে, বিশ্বকাপে আফগানিস্তান এখনও জয়ের দেখা পায়নি। বাংলাদেশের কাছে ৬ উইকেট ও ভারতের বিপক্ষে ৮ উইকেটে হেরেছে হাশমতউল্লাহ শহীদির দল। পয়েন্ট টেবিলেরও তলানিতে অবস্থান দলটির। তাই এই ম্যাচে অনেকটা আন্ডারডগ হিসেবেই মাঠে নামবে রশিদ খান-মোহাম্মদ নবীরা।

সব মিলিয়ে এখন পর্যন্ত আফগানিস্তানের বিপক্ষে দু’টি ওয়ানডে খেলেছে ইংলিশরা। দু’টি ম্যাচই ছিল বিশ্বকাপের। আর সেই দুই ম্যাচেই বড় ব্যবধানে আফগানিস্তানকে হারায় বর্তমান চ্যাম্পিয়নরা। ২০১৫ সালে ৯ উইকেটে আর ২০১৯ সালে ১৫০ রানে ইংল্যোন্ডের কাছে হারে তারা। তাই বাটলারের দল জয়ের ধারা অব্যাহত রেখে টানা তৃতীয়বারের মত আফগানদের হারাতে চায়।  

অন্যদিকে, বিশ্বকাপের মঞ্চেই ইংল্যান্ডকে হারিয়ে প্রথম জয়ের স্বপ্নে বিভোর আফগানরা। এছাড়া বিশ্বকাপে টানা ১৪ ম্যাচে হারের বৃত্ত থেকে বের হতে চায় আফগানিস্তান। তবে কাজটা সহজ হবে না তাদের জন্য।

দিল্লির পিচ অনেকটা ব্যাটিং সহায়ক হওয়ায় জয়ের জন্য ভালো পারফর্ম করতে হবে আফগান ব্যাটারদের। ইংলিশ বোলারদের বিপক্ষে ব্যাট হাতে কাজটা খুব একটা সহজ হবে না। তারপরও এটা ক্রিকেট কখন কি হবে বলা যায় না? ব্যাট হাতে হয়তো জ্বলে উঠতে পারে রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরানরা।

Link copied!