• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

মেসিকে ২০২৬ বিশ্বকাপে দেখতে চান ডি মারিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৩, ০৪:৪৭ পিএম
মেসিকে ২০২৬ বিশ্বকাপে দেখতে চান ডি মারিয়া

"কিচ্ছু চাইনি আমি আজীবন ভালোবাসা ছাড়া" অনির্বাণ ভট্টাচার্যের এই গানের লাইনের মতো লিওনেল মেসির কাছে তার ভক্তদের শেষ চাওয়া ছিল একটা বিশ্বকাপ শিরোপা। মেসির নিজের ইচ্ছে কিংবা আক্ষেপের নামও তো এই বিশ্বকাপই। অবশেষে কাতার বিশ্বকাপে মেসি পেয়েছেন শিরোপার স্বাদ।

বিশ্বকাপের আগেই মেসি জানিয়েছেন, কাতারই হতে যাচ্ছে তার শেষ বিশ্বকাপ। শিরোপা না জিতলেও এমনটাই ভবিতব্য। মেসি এলেন, সেরা তারকা হয়েই জিতলেন শিরোপা। এবার তাহলে পরিকল্পনা কী? মেসিকে ২০২৬ সালের বিশ্বকাপেও দলের সঙ্গে পাওয়া যাবে?

দলের কোচ তো বটেই, সতীর্থরাও চাইছেন মেসি দলের সঙ্গে থেকে যাক। এই গ্রীষ্মে তার বয়স হবে ৩৬ বছর। বর্তমান জুভেন্টাস ফরোয়ার্ড অ্যাঞ্জেল ডি মারিয়া সর্বশেষ বলেছিলেন যে, তিনি ৩৫ বছর বয়সীকে ২০২৬ ফিফা ওয়ার্ল্ড কাপ পর্যন্ত একজন খেলোয়াড় হিসেবে জাতীয় দলে দেখার আশা করছেন।

ডি মারিয়া বলেন, "আমি আর পরের বিশ্বকাপের স্বপ্ন দেখি না। আমি আগামী কোপা আমেরিকায় আমার সম্ভাব্য সবকিছু করব। লিওকে পরের বিশ্বকাপে থাকতে হবে। হ্যাঁ এবং হ্যাঁ। তিনি লিও। সাতটি ব্যালন ডি’অর, চ্যাম্পিয়ন্স লিগ, বার্সেলোনার হয়ে সব জিতেছেন তিনি। তিনি ইতিহাসের সেরা।”

এবারের কাতার বিশ্বকাপই অনেকে মেসির শেষ ভেবে নিয়েছিলেন। কিন্তু তিনি মেসি। তার পায়ের জাদুতে তিনি বুঁদ করে রেখেছিলেন কোটি কোটি ফুটবলপ্রেমীদের। প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হারই টুর্নামেন্টে তাদের প্রথম ও শেষ হার। মেসির অসাধারণ জাদু ও অধিনায়োকোচিত দুরদর্শিতায় শেষ পর্যন্ত সোনালী ট্রফিতে চুমু খাওয়ার সৌভাগ্য হয় আর্জেন্টিনার।

শুধু কী তাই? টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়ে দাপটের সঙ্গেই মেসি উঁচিয়ে ধরেছেন দেশের পক্ষে তৃতীয় শিরোপা। এমন জাদুকরী পারফর্ম্যান্স আগামী বিশ্বকাপে শুধু ডি মারিয়া কেন, কে না দেখতে চাইবে!

Link copied!