• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ক্যারিয়ারের প্রথম ফিফটিতেও ভুল দেখছেন শান্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২, ২০২৩, ১১:৪৯ এএম
ক্যারিয়ারের প্রথম ফিফটিতেও ভুল দেখছেন শান্ত

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ৩ উইকেটে হেরে গেছে বাংলাদেশ। ম্যাচে দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস ইংলিশ বোলিংয়ের বিপরীতে বেশ ভালো সূচনা করেছিলেন।

তবে লিটন এলবিডব্লিউ‍‍র ফাঁদে পড়ে বিদায় নেন। ম্যাচের ৪.৫ ওভারে ক্রিস ওকসের বলে প্যাভিলিয়নে ফেরেন লিটন। অফ স্টাম্পের ওপরের বলটি লিটনকে ব্যক্তিগত ৭ রানে ছিটকে দেয়।

লিটনের বিদায়ের পর তামিম আশা দেখান। তবে তিনিও বেশিক্ষণ টিকতে পারেননি। দলীয় ৫১ রানে মার্ক উডের বলে সরাসরি বোল্ড হন তিনি। ফিরে যাওয়ার আগে তার ব্যাট থেকে আসে ২৩ রান।

দলীয় ৯৫ রানে মুশফিকুর রহিম ব্যক্তিগত ১৬ রানে আউট হন। দলীয় ১০৫ রানে সাকিব আল হাসান ৮ রানে আউট হন। সাকিবের বিদায় হলেও শান্ত হাল ধরেন। তার ব্যাট থেকে আসে দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান। দলীয় ১৫৯ রানে শান্ত প্যাভিলিয়নের পথ ধরেন।

শান্তর এটাই ওয়ানডে সংস্করণে প্রথম ফিফটি। তবে তিনি মনে করেন তার বিদায় না হলে দলের রান আরও বাড়ত। অন্তত ২৫০ রান হলে বাংলাদেশের জয়ের সম্ভাবনা থাকত। ম্যাচের পর শোনালেন নিজের ব্যাটিং নিয়ে হতাশার কথা। 

টাইগার ওপেনার বলেন, “মাত্র একটা ম্যাচে রান পেলাম। আমার বলা ঠিক হবে না যে, অনেক শিখে ফেলেছি। কারণ এই ম্যাচেও অনেক ভুল ছিল আমার। আমি যদি ইনিংসটা বড় করতে পারতাম, তাহলে হয়তো আমরা ২৪০-২৫০ রান করতে পারতাম। তবে এই ইনিংস আমাকে আত্মবিশ্বাস দেবে।” 

Link copied!