• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ম্যানইউ কেনার দৌড়ে এগিয়ে ব্রিটিশ ধনকুবের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩, ০৩:৪২ পিএম
ম্যানইউ কেনার দৌড়ে এগিয়ে ব্রিটিশ ধনকুবের

ম্যানচেস্টার ইউনাইটেডের মালিক গ্লেজার পরিবার ক্লাব বিক্রির প্রস্তুতি শুরু করে দিয়েছে। মালিকানা প্রতিষ্ঠান জানিয়েছে, তারা ক্লাব বিক্রির জন্য প্রস্তুত। 

বিশ্বের সম্ভবত সবচেয়ে বড় স্পোর্টিং ক্লাবের নিয়ন্ত্রণ নেওয়ার দৌড় উত্তপ্ত হচ্ছে। ব্রিটিশ ধনকুবের জিম র‍্যাটক্লিফ এবং কাতারি ব্যাঙ্কার শেখ জসিম বিন হামাদ আল থানি দুজন এই ফুটবল দলের মালিকানার জন্য এগিয়ে আছেন। তবে জানা গেছে র‍্যাটক্লিফ ম্যানচেস্টার ইউনাইটেড কেনার যুদ্ধে শেখ জসিম বিন হামাদ আল-থানির নেতৃত্বাধীন কাতারি গ্রুপকে ছাড়িয়ে যেতে পারে।

গ্লেজার পরিবার বলেছে যে তারা ম্যানচেস্টার-ভিত্তিক ক্লাবের জন্য অফার শুনতে উন্মুক্ত হয়ে থাকবে। ২০০৫ সালে আমেরিকানদের দ্বারা ক্লাবটি কিনে নেওয়ার পর গ্লেজার পরিবার এবং বিশ্বস্ত ইউনাইটেড ফ্যানবেসের মধ্যে শত্রুতা কয়েক বছর ধরে গভীরভাবে বেড়েছে।

গ্লেজার পরিবারের প্রয়াত ম্যালকমের পদক্ষেপ ক্লাবের ভক্তদের মধ্যে অস্থিরতা সৃষ্টি করেছে এবং সাম্প্রতিক বছরগুলোতে ক্লাবের সামগ্রিক ক্ষতি করেছে। ২০১২-১৩ মৌসুমের পর ম্যানেজার স্যার অ্যালেক্স ফার্গুসন চলে যাওয়ার পর থেকে একবারও প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তুলতে পারেনি ক্লাবটি। ইউনাইটেডকে কঠিন দশক সহ্য করতে হয়েছে।

ক্লাব কেনার ব্যাপারে স্যার জিম র‍্যাটক্লিফের অফার শেখ জসিমের চেয়ে ক্লাবকে বেশি মূল্য দেবে। কাতারের ব্যাংকার শেখ জসিম ক্লাবের শতভাগ কিনতে চান এবং প্রায় ৫ বিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিয়েছেন। কিন্তু ব্রিটিশ ব্যবসায়ী র‍্যাটক্লিফ শুধুমাত্র একটি নিয়ন্ত্রণকারী অংশীদারিত্ব চান। তবে ধারণা করা হচ্ছে র‍্যাটক্লিফের মালিকানা ৫১ শতাংশের চেয়ে কম হবে না।

ইউনাইটেড বর্তমানে ৬০ পয়েন্ট নিয়ে লিগে চতুর্থ স্থানে রয়েছে। তৃতীয় স্থানে থাকা নিউক্যাসল থেকে ২ পয়েন্ট পিছিয়ে আছে তারা।

Link copied!