• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ম্যানইউ’র ২৫ শতাংশ মালিকানা কিনছেন ব্রিটিশ ধনকুবের রাটক্লিফ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২৩, ১২:৫৪ পিএম
ম্যানইউ’র ২৫ শতাংশ মালিকানা কিনছেন ব্রিটিশ ধনকুবের রাটক্লিফ
জিম রাটক্লিফ। ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানার ২৫ শতাংশ শেয়ার কিনছেন ইনেওস গ্রুপের মালিক জিম রাটক্লিফ। এর জন্য এই ব্রিটিশ ধনকুবেরের খরচ হবে ১২৫ কোটি পাউন্ড।

ভবিষ্যতে ওল্ড ট্র্যাফোর্ডে বিনিয়োগের জন্য আরো ২৩ কোটি ৬০ লাখ পাউন্ড দেবেন ৭১ বছর বয়সী রাটক্লিফ। চুক্তির অংশ হিসেবে ক্লাবের ফুটবল পরিচালনার নিয়ন্ত্রণ নেবে তার প্রতিষ্ঠান।

এর আগে ২০০৫ সালে ৭৯ কোটি পাউন্ডে ম্যানইউ’ন মালিকানা কিনেছিলো যুক্তরাষ্ট্রের গ্লেজার পরিবার। ১৩ মাস আগে মালিকানা বিক্রির কথা ভাবার কথা বলেছিল। এবার এলো ২৫ শতাংশ বিক্রির ঘোষণা।
২০১৩ সালের পর প্রিমিয়ার লিগ শিরোপা জেতা হয়নি ইউনাইটেডের। চলতি মৌসুমেও ইংল্যান্ডের শীর্ষ লিগে ভুগছে দলটি। মাঠে বাজে ফলের জন্য সমর্থকদের বড় একটা অংশ নিয়মিতই গ্লেজার পরিবারের মালিকানা নিয়ে ক্ষোভ প্রকাশ করে। ব্যতিক্রম নয় এবারও।

রাটক্লিফের জন্ম ম্যানচেস্টারে। তিনি বলেন, আমি ইউনাইটেডের আজীবন ভক্ত। ক্লাবের বাণিজ্যিক সাফল্য নিশ্চিত করেছে যে, সর্বোচ্চ পর্যায়ে ট্রফি জেতার জন্য তহবিল সবসময়ই আছে। সাম্প্রতিক সময়ে এই সম্ভাবনা পূর্ণতা পায়নি। আমাদের মিলিত লক্ষ্য পরিষ্কার- আমরা সবাই ক্লাবকে সেখানে নিয়ে যেতে চাই, যেখানে ম্যানচেস্টার ইউনাইটেডের থাকা উচিত। তা হলো ইংল্যান্ড, ইউরোপ ও বিশ্ব ফুটবলের একেবারে চূড়ায়।

তিনি আরো বলেন, আমরা দীর্ঘ সময়ের জন্য এখানে এসেছি এবং বুঝতে পেরেছি সামনে অনেক কঠোর পরিশ্রম ও চ্যালেঞ্জ অপেক্ষা করছে। যা আমরা কঠোরতা, পেশাদারিত্ব ও আবেগের সঙ্গে মোকাবেলা করব। 
 

Link copied!