• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,
কাতার বিশ্বকাপ

আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন হবে ব্রাজিল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২, ০৮:৪৯ পিএম
আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন হবে ব্রাজিল

রাত পোহালেই পর্দা উঠবে ২২তম ফুটবল বিশ্বকাপের। এর অনেক আগে থেকেই বিশ্বকাপ জয়ের দৌড়ে কারা আছেন বা কাদের সম্ভাবনা সবচেয়ে বেশি সেটা নিয়ে আলোচনা শুরু হয়েছে। অনেকেই ভবিষ্যদ্বাণী করা শুরু করেছেন ইতিমধ্যে!

এর আগে সুপার কম্পিউটার হিসেব নির্ণয় করে দেখিয়েছিল ফাইনালে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালকে হারিয়ে শিরোপা জিতবে লিওনেল মেসির আর্জেন্টিনা। আর এবার বিখ্যাত বিশ্ববিদ্যালয় অক্সফোর্ডের গণিতবিদ জশুয়া বুল রীতিমতো

২০১৮ সাল থেকে হওয়া ম্যাচগুলো নিয়ে বিশ্লেষণ করে দেখিয়েছেন, এবার বিশ্বকাপ জিতবে নেইমারদের ব্রাজিল, এমনকি তার আগে সেমিফাইনালে আর্জেন্টিনাকেও হারাবে তারা।

ফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ হবে বেলজিয়াম, যাদের বিপক্ষে ২০১৮ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিয়েছিল সেলেসাওরা। এবার তাদেরই হারিয়ে শিরোপা জিতবে ব্রাজিল

এর আগে গ্রুপপর্ব উৎরে শেষ ষোলোয় উরুগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল। সুয়ারেজ-কাভানিদের হারানোর পর কোয়ার্টারে নেইমারের প্রতিপক্ষ হবে স্পেন। ২০১০ চ্যাম্পিয়নদেরও সহজেই হারাবে নেইমাররা।

২৫ নভেম্বর এবারের বিশ্বকাপে সার্বিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে নামবে ব্রাজিল। ‘জি’ গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ সুইজারল্যান্ড ও ক্যামেরুন।

Link copied!