• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

নেইমারকে ছাড়াই ব্রাজিলের স্কোয়াড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৪, ২০২৩, ০৪:১৩ পিএম
নেইমারকে ছাড়াই ব্রাজিলের স্কোয়াড

মরক্কোর বিপক্ষে খেলা হচ্ছে না ব্রাজিলের ফরোয়ার্ড নেইমারের। ইনজুরি তাকে বেশ ভোগাচ্ছে। তাকে বাদ দিয়েই ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ র্যামন মেনেজেস।

২৫ মার্চ ট্যাঙ্গিয়ারে মরক্কোর বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। শুক্রবার নেইমার এবং অ্যালিসনকে স্কোয়াড থেকে বাদ দিয়েছেন নতুন কোচ।

ডিসেম্বরে কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হেরে বাদ পড়ার পর প্রথমবারের মতো খেলতে নামবে ব্রাজিল। গত মাসে ফরাসি লিগের ম্যাচে চোট পান নেইমার। ব্রাজিলের অনূর্ধ্ব-২০ দলের কোচ মেনেজেস কেন গোলরক্ষক অ্যালিসনকে দল থেকে বাদ দিয়েছেন- তা বিস্তারিত জানাননি তবে বলেছিলেন যে তিনি নতুন খেলোয়াড়দের সুযোগ দিতে চান।

মেনেজেস অনূর্ধ্ব-২০ স্কোয়াড থেকে বেশ কয়েকজন খেলোয়াড়কে নিয়ে আসেন। যারা গত ফেব্রুয়ারিতে দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপে নেতৃত্ব দেন। ব্রাজিলের ফুটবল কনফেডারেশন তিতের স্থায়ী উত্তরসূরি খুঁজছে। ক্রোয়েশিয়ার কাছে হারের পর তিনি জাতীয় দলের দায়িত্ব থেকে ইস্তফা দেন।

ব্রাজিলের স্কোয়াড:
গোলরক্ষক:

এডারসন (ম্যানচেস্টার সিটি), মাইকেল (অ্যাথলেটিকো প্যারানেন্স), ওয়েভারটন (পালমেইরাস)।
ডিফেন্ডার:

আর্থার (আমেরিকা), এমারসন রয়্যাল (টটেনহ্যাম), অ্যালেক্স টেলেস (সেভিলা), রেনান লোদি (নটিংহাম ফরেস্ট), ইবানেজ (রোমা), এডার মিলিতাও (রিয়াল মাদ্রিদ), মারকুইনহোস (পিএসজি), রবার্ট রেনান (জেনিত)।
মিডফিল্ডার:

ক্যাসিমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড), আন্দ্রে সান্তোস (ভাস্কো দা গামা), আন্দ্রে (ফ্লুমিনেন্স), জোয়াও গোমেস (ওলভারহ্যাম্পটন), লুকাস পাকেতা (ওয়েস্ট হ্যাম), রাফায়েল ভেইগা (পালমেইরাস)।

ফরোয়ার্ড:

অ্যান্টনি (ম্যানচেস্টার ইউনাইটেড), রিচার্লিসন (টটেনহ্যাম), ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), রনি (পালমেইরাস), ভিটর রোকে (অ্যাথলেটিকো প্যারানেসে)।

খেলা বিভাগের আরো খবর

Link copied!