• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ছয় গোলের রুদ্ধশ্বাস ম্যাচে ব্রাজিল-স্পেন ড্র


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪, ০৩:১১ পিএম
ছয় গোলের রুদ্ধশ্বাস ম্যাচে ব্রাজিল-স্পেন ড্র
সমতাসূচক শেষ গোলটি করেন ব্রাজিলের পাকেতা (ডানে)। ছবি : সংগৃহীত

অনেক নাটকীয়তার ম্যাচে ৩-৩ গোলে ড্র করেছে ব্রাজিল ও স্পেন। ম্যাচের শুরুতেই দুই গোলে এগিয়ে যায় স্পেন। প্রথমার্ধে ব্রাজিলের ব্যবধান কমানোর পর দ্বিতীয়ার্ধে সমতায় ফেরান তরুণ তারকা এন্দ্রিক। যদিও শেষে গিয়ে আরও একটি গোল হজম করতে হয় তাদের। তবে পাকেতা গোল করে হার এড়ায় সেলেসাওদের।  

মঙ্গলবার রাতে সান্তিয়ানো বার্নাব্যুতে প্রীতি  ফুটবল ম্যাচটিতে স্বাগতিক স্পেনের হয়ে পেনাল্টি থেকে জোড়া গোল করেন রদ্রি। বাকি গোলটি আসে দানি ওলমোর পা থেকে। ব্রাজিলের হয়ে একটি করে গোল করেন রদ্রিগো, এন্দ্রিক ও পাকেতা।

শুরু থেকেই দাপট দেখিয়ে স্পেন টানা আক্রমণ চালাতে থাকে। এর সুফলও পেয়ে যায় দ্বাদশ মিনিটে। লামিনে ইয়ামাল ফাউলের শিকার হলে পেনাল্টি পায় তারা। তা থেকে গোল করেন রদ্রি। ৩৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ওলমো। ডি-বক্সে দেওয়া ইয়ামালের পাস কাজে লাগিয়ে জাল খুঁজে নেন তিনি।

চার মিনিট পর ব্যবধান কমান রদ্রিগো। উনাই সিমোনের ভুল পাস নিয়ন্ত্রণে নিয়ে লক্ষ্যভেদ করতে ভুলেননি রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। 

বিরতির চার পরিবর্তন আসে ব্রাজিল দলে। গত ম্যাচে গোল করা তরুণ সেনসেশন এন্দ্রিকও নামেন মাঠে। নেমেই চমক দেখান তিনি। পাঁচ মিনিটের মধ্যেই গোল করে দলকে ফেরান সমতায়। কর্নার করতে উড়ে আসা বল স্পেন নিয়ন্ত্রণ করতে না পারায় বল পেয়ে যান এন্দ্রিক। জোরালো এক শটে জাল খুঁজে নেন তিনি।

৮৫ মিনিটে বেরালদু ফাউলের শিকার হলে ফের পেনাল্টি পায় স্পেন। এবারও শট নেন রদ্রি। সফল শটে দলকে আবারও এগিয়ে নেন ম্যানচেস্টার সিটির এই মিডফিল্ডার। হার এড়াতে মরিয়া হয়ে ওঠে ব্রাজিল। শেষে গিয়ে যোগ করা সময়ে সুযোগ পায় তারা। গালেনো বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সফরকারীরা। সফল শটে দলকে সমতায় রেখে খেলা শেষ করেন পাকেতা।
 

Link copied!