• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

শ্রীলঙ্কাকে সহজেই হারিয়ে সিরিজে সমতা বাংলাদেশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৬, ২০২৪, ০৯:৩৮ পিএম
শ্রীলঙ্কাকে সহজেই হারিয়ে সিরিজে সমতা বাংলাদেশের
লিটন দাস ও সৌম্য সরকার ৬৮ রানের ওপেনিং জুটি গড়ে জয়ের ভিত্তি তৈরি করেন। ছবি: সংগৃহীত

প্রথম ম্যাচের মতোই বাঁচা-মরার ম্যাচেও টসে জিতে ফিল্ডিং নেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তার উদ্দেশ্য সফল। ব্যাটিং ও বোলিং নৈপূণ্য প্রদর্শন করে শ্রীলঙ্কার বিপক্ষে ৮ উইকেটের সহজ জয় পায় বাংলাদেশ। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ ব্যবধানে সমতা এনেছে টাইগাররা। 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার ২০ ওভারে ৫ উইকেটে ১৬৫ রানের জবাবে স্বাগতিক বাংলাদেশ ১৮.১ ওভারে মাত্র ২ উইকেটে ১৭০ রান করে। 

১৬৬ রানের জবাবে ব্যাটে নেমে শুরু থেকেই দ্রুত রান তুলতে থাকেন দুই ওপেনার সৌম্য সরকার ও লিটন দাস। বেশ ভালো এক জুটি গড়েন তারা। দলীয় ৬৮ রানের সময় প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ২২ বলে ২৬ রান করে ফিরে যান সৌম্য লঙ্কান বোলার পাথিরানার বলে ম্যাথুসের হাতে ক্যাচ দিয়ে। দলীয় ৮২ রানে লিটনের উইকেট হারায় বাংলাদেশ। তিনি ২৪ বলে ৩৬ রান করেন। এই উইকেটও পান পাথিরানা। অধিনায়ক শান্ত ও তৌহিদ হৃদয় তৃতীয় উইকেটে বড় জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন। শান্ত ৫৩ এবং তৌহিদ ৩২ রানে অপরাজিত থাকেন।  

শ্রীলঙ্কার হয়ে পাথিরানা একাই ২টি উইকেট পান ২৮ রান দিয়ে। 

এরআগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় শ্রীলঙ্কা। তাসকিন আহমেদের বলে আভিশকা ফার্নান্ডো কোনো রান না করেই তার হাতে ক্যাচ তুলে বিদায় নেন। সৌম্য সরকারের বলে কুশল মেন্ডিস ক্যাচ দেন উইকেটরক্ষক লিটন দাসের হাতে। তিনি করেন ৩৬ রান। এরপর কামিন্দু মেন্ডিস রানআউটের ফাঁদে পড়েন ২৭ বলে ৩৭ করে। দলীয় ৯২ রানের সময় সামারাভিরা (৭) মোস্তাফিজের বলে তার হাতেই ধরা পড়েন। দলীয় ১১২ রানের মাথায় আসালাঙ্কা ফিরে যান মেহেদি হাসানের বলে বোল্ড হয়ে। তিনি করেন ১৪ বলে ২৮ রান। অ্যাঞ্জেলো ম্যাথুস ৩২ ও দুসান শানাকা ২০ রানে অপরাজিত থাকেন। 

বাংলাদেশের তাসকিন, মোস্তাফিজ, সৌম্য সরকার ও মেহেদি ১টি করে উইকেট পান।  

 

Link copied!