• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশের প্রথমে অ্যাওয়ে ম্যাচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৪:৪৫ পিএম
ফিলিস্তিনের বিপক্ষে বাংলাদেশের প্রথমে অ্যাওয়ে ম্যাচ
ছবি: প্রতীকী

বিশ্বকাপ ফুটবল বাছাইপর্বে পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী ২১ মার্চ ফিলিস্তিনের বিপক্ষে হোম এবং ২৬ মার্চ অ্যাওয়ে ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ দলের। তবে সূচিতে পরিবর্তন হওয়ায় বাংলাদেশ ফিলিস্তিনের বিপক্ষে আগে অ্যাওয়ে খেলে পরবর্তীতে হোম ম্যাচ খেলবে।  

যুদ্ধ-বিধ্বস্ততার কারণে ফিলিস্তিন দল তাদের হোম ম্যাচগুলো অন্য দেশে খেলে। সূচি পরিবর্তনের ফলে ২১ মার্চ বাংলাদেশ ফিলিস্তিনের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলবে, যার আয়োজক কুয়েতে। এই ম্যাচের জন্য সৌদি আরবে দুই সপ্তাহের ক্যাম্প করবে বাংলাদেশ। সৌদি আরব থেকে কুয়েত নিকটবর্তী হওয়ায় বাংলাদেশ আগে হোমের পরবর্তী অ্যাওয়ে খেলতে রাজি হয়েছে।

প্রায় আড়াই মাস পর রোববার জাতীয় দল কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও বাফুফের অন্যতম সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ বলেন, ‘ফিলিস্তিনের অনুরোধ ও আমাদের সুবিধার্থে আগে অ্যাওয়ে এবং পরবর্তীতে হোম ম্যাচ খেলার সিদ্ধান্ত হয়েছে।’

ফিলিস্তিনের সঙ্গে হোম ম্যাচটি ২৬ মার্চ ঢাকা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। স্বাধীনতা দিবস ও রমজানের মধ্যে ম্যাচটি পড়ায় খেলার সময় এগিয়ে এনেছে বাফুফে। কাজী নাবিল জানান, ‘আমরা ম্যাচটি বিকেল সাড়ে তিনটায় শুরু করব। যাতে দর্শকরা খেলা দেখে বাসায় গিয়ে ইফতারে অংশগ্রহণ করতে পারে’।
তিনি আরও বলেন, ‘২ মার্চ সৌদি আরব যাবে বাংলাদেশ দল। সেখানে আল তাঈফ শহরে ক্যাম্প করবে ও কিং ফাহাদ স্টেডিয়ামে অনুশীলন করবে।’

এদিকে, বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম লেগ ২৪ ফেব্রুয়ারি শেষ হবে। মার্চ উইন্ডোর দুই ম্যাচের জন্য পরের দিন জাতীয় দল ঘোষণা হতে পারে। 
 

Link copied!