• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

বাংলাদেশি বংশোদ্ভূত ইংলিশ ফুটবলার গ্রেপ্তার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪, ০২:১৪ পিএম
বাংলাদেশি বংশোদ্ভূত ইংলিশ ফুটবলার গ্রেপ্তার
হামজা চৌধুরী। ছবি: সংগৃহীত

মদ পান করে গাড়ি চালিয়ে পুলিশের হাতে আটক হলেন একজন। কিন্তু তাতে নাম জড়িয়ে গেল বাংলাদেশের। হবেই বা না কেন, তিনি তো বাংলাদেশি বংশোদ্ভূত। 

ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবলার হামজা চৌধুরীর বিরুদ্ধে মদ্যপ হয়ে গাড়ি চালানোর অভিযোগ উঠেছে। এজন্য তাকে প্রাথমিক একটি পরীক্ষা দিতে বলা হলে, লিস্টারসিটির এই মিডফিল্ডার অসহযোগিতা করেছেন বলেও জানিয়েছে পুলিশ। বিবিসি এই তথ্য জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, গত শুক্রবার স্থানীয় সময় রাত পৌনে ২টায় নটিংহ্যাম্পশায়ারের ওয়েস্ট ব্রিজফোর্ডের লাফবোরোতে একটি গাড়ি দাঁড় করায় তারা। ওই সময় শ্বাসের নমুনা দিতে অস্বীকার করায় হামজাকে গ্রেপ্তার করা হয়েছে। যদিও তাকে জামিন দেওয়া হয়।

প্রতিবেদনে বলা হয়, হামজার বিরুদ্ধে মাত্রাতিরিক্ত অ্যালকোহল সেবন করে গাড়ি চালাচ্ছিলেন। সর্বশেষ সোমবারও ইপসউইচের বিপক্ষে হামজা দলটির হয়ে খেলেছেন। ম্যাচটি ড্র হয় ১-১ গোলে।  তবে বিষয়টি নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি লিস্টার ক্লাব কর্তৃপক্ষ।

সেই সঙ্গে জানা গেছে, ২৬ বছর বয়সী হামজাকে নিঃশর্ত জামিন দেওয়া হয়েছে। অবশ্য অভিযুক্ত হওয়ায় তাকে আগামী ২৩ ফেব্রæয়ারি নটিংহামের ম্যাজিস্ট্রেটের কাছে হাজিরা দিতে হবে।

উল্লেখ্য, হামজার মা বাংলাদেশি ও বাবা গ্রেনাডিয়ান। ইংল্যান্ডের লাউগবার্গে ১৯৯৭ সালের ১ অক্টোবর তার জন্ম। ২০১৮-১৯ সালে তিনি ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের হয়ে সাতটি ম্যাচ খেলেছেন। 

ইংল্যান্ডের এই প্রবাসী ফুটবলার বাংলাদেশে খেলার আগ্রহ প্রকাশ করেছিলেন দুই বছর আগে। এরই প্রেক্ষিতে বাফুফে হামজার ক্লাব লিস্টার সিটিকে চিঠিও দিয়েছিল। পরে অবশ্য বিষয়টি নিয়ে আর কোনো অগ্রগতি দেখা যায়নি।

প্রিমিয়ার লিগে হামজার অভিষেক হয় ২০১৫ সালে, সে সময় থেকে এখন পর্যন্ত তিনি লিস্টার সিটিতে রয়েছেন।
 

Link copied!