• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

আইপিএলে ইতিহাস গড়ে মুখ খুললেন অজি তারকা স্টার্ক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ০২:২১ পিএম
আইপিএলে ইতিহাস গড়ে মুখ খুললেন অজি তারকা স্টার্ক
মিচেল স্টার্ক। ছবি সংগৃহীত

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ফাস্ট বোলার মিচেল স্টার্ক আইপিএল ইতিহাসে সবচেয়ে দামি ক্রিকেটার হিসেবে উঠে এসেছেন। স্টার্ক হয়ত স্বপ্নেও কল্পনা করতে পারেননি যে, আইপিএল নিলামে তিনি ইতিহাস গড়ে ফেলতে পারবেন। কলকাতা নাইট রাইডার্স মিচেল স্টার্ককে দলে নেওয়ার জন্য আকাশছোঁয়া রুপি ঢেলে দিয়েছে। শেষপর্যন্ত তাকে দলে নিতে পেরেছে শাহরুখ খানের দল।

স্টার্ককে দলে নেওয়ার জন্য কলকাতার এই ক্রিকেট ফ্র্যাঞ্চাইজি ২৪.৭৫ কোটি রুপি দিয়েছে। এই অঙ্কটা নিজেই একটা রেকর্ড। মূল্যবান আইপিএল ক্রিকেটার হওয়ার পর প্রথমবার প্রতিক্রিয়া দিলেন স্টার্ক।

আইপিএল ইতিহাসের সবথেকে মূল্যবান ক্রিকেটার হওয়ার পর একটি ভিডিও বার্তা পাঠিয়েছেন স্টার্ক। এই ভিডিওতে স্টার্ক বললেন, কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার জন্য আমি যথেষ্টই উৎসাহিত হয়ে রয়েছি। আইপিএল টুর্নামেন্টে খেলতে নামার জন্য আমি আর অপেক্ষা করতে পারছি না। ইডেন গার্ডেন্সে খেলার জন্য আমি মুখিয়ে রয়েছিল। আশা করছি, আমার পারফরম্যান্সে দলের সমর্থকেরা যথেষ্ট রোমাঞ্চিত হবেন। 

কলকাতা নাইট রাইডার্স ও গুজরাট টাইটান্সের মধ্যে স্টার্ককে দলে নেওয়ার জন্য যথেষ্ট দড়ি টানাটানি হয়েছে। কিন্তু, শেষপর্যন্ত রুপির অঙ্কে বাজিমাত করে কলকাতাই স্টার্ককে নিজেদের দলে টেনে নেয়।

২০১৫ সালে শেষবার আইপিএল খেলেছিলেন মিচেল স্টার্ক। সেইবার তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে খেলেছিলেন। যদিও ২০১৪ সালে দিল্লি ক্যাপিটালসের হয়ে এই টুর্নামেন্টে অভিষেক করেছিলেন তিনি। আইপিএল টুর্নামেন্টে স্টার্ক শেষ ম্যাচটা চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছিল। এরপর তিনি নিজেই জানিয়েছিলেন, আর আইপিএল টুর্নামেন্ট খেলবেন না। 

এবার ৯ বছর পর আবারও তিনি নিজের সিদ্ধান্ত বদল করেন এবং আইপিএল খেলার মনস্থির করেন। এই পরিস্থিতিতে স্টার্কের আসন্ন আইপিএল কেমন কাটে, সেদিকেই সকলে তাকিয়ে রয়েছেন। 
 

Link copied!