• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,
কাতার বিশ্বকাপ

আর্জেন্টিনা ম্যাচের রেফারির বিরুদ্ধে অস্ত্র চোরাচালানের অভিযোগ!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২, ০৩:৪৫ পিএম
আর্জেন্টিনা ম্যাচের রেফারির বিরুদ্ধে  অস্ত্র চোরাচালানের অভিযোগ!

আর্জেন্টিনা-সৌদি আরব ম্যাচ দিয়েই বিশ্বকাপের মঞ্চে অভিষেক হচ্ছে স্লোভেনিয়ান রেফারি স্লাভকো ভিনচিচের। এই ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপে যাত্রা শুরু হচ্ছে লিওনেল মেসির দলের। তবে আর্জেন্টিনা-সৌদি আরবকে ছাপিয়ে আলোচনার টেবিল দখল করেছেন এই ম্যাচে রেফারির দায়িত্বে থাকা স্লাভকো।

এর কারণ, স্লাভকোর অতীত জীবন! যে জীবনের কাহিনী শুনলে শিহরিত হতে পারেন আপনিও। ২০২০ সালে ড্রাগ ও অস্ত্র চোরাচালানের দায়ে তাকে গ্রেফতার করেছিল পুলিশ। সেই সময়ে তার বিরুদ্ধে পতিতাবৃত্তির চক্রের সাথেও জড়িত থাকার অভিযোগ আনা হয়েছিল।

বসনিয়ার বিয়েইনা নামক একটি শহর থেকে স্লাভকে গ্রেফতার করে পুলিশ। যে কেবিন থেকে তাকে গ্রেফতার করা হয়, সেখানে ২৬ জন পুরুষ ও ৯জন নারীকে পতিতাবৃত্তির অভিযোগে আটক করা হয়।

এছাড়া আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের একটি প্রতিবেদনের বরাত দিয়ে জানা যায়, ওই কেবিন ৩টি বুলেট প্রুফ জ্যাকেট ও ১০ হাজার ইউরো, ১৪ প্যাকেট কোকেন আর ১০টি অবৈধ অস্ত্রও উদ্ধার করেছিল পুলিশ।

তবে পরবর্তীতে তদন্ত করার পর পুলিশ হানিয়েছিল ওই চক্রের সঙ্গে সরাসরি সংযোগ ছিল না স্লাভকার। তবে সার্বিয়ান মডেল তিয়ানা মাকসিমোভিচের সঙ্গে সম্পরর্ক আছে এমন সন্দেহে তাকে গ্রেফতার করেছিল পুলিশ। কারণ, তিয়ানার বিরুদ্ধে মাদক সরবরাহ ও পতিতাবৃত্তি চালানোর অভিযোগ ছিল।

পরে স্লাভকে নিঃশর্ত মুক্তি দিয়েছিল পুলিশ। ২০১০ সাল থেকে ফিফার রেফারি হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

Link copied!