• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ড্রর বৃত্তেই আর্জেন্টিনা অলিম্পিক দল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৪, ০২:২৬ পিএম
ড্রর বৃত্তেই আর্জেন্টিনা অলিম্পিক দল
প্যারাগুয়ের গোলমুখে আর্জেন্টিনার আক্রমণ। ছবি: সংগৃহীত

ড্রর বৃত্ত থেকে বের হতে পারছে না আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ অলিম্পিক ফুটবল দল। তারা প্যারিস অলিম্পিকের চূড়ান্ত বাছাইপর্বের আবারও হোঁচট খেয়েছে। ভালো খেলেও ভাগ্য সহায় হয় না আর্জেন্টিনার।  

প্রথম ম্যাচে ভেনেজুয়েলার সঙ্গে ২-২ গোলে ড্র এর পর দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে হাভিয়ের মাচেরানোর দল। এতে কঠিন হয়ে পড়েছে আর্জেন্টিনার অলিম্পিক ফুটবলের টিকিট। 
আগামী জুলাইয়ে ফ্রান্সের রাজধানী প্যারিসে বসতে যাচ্ছে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’খ্যাত অলিম্পিক গেমস। অলিম্পিকের মূলপর্বে খেলতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না আর্জেন্টিনা দলের। 

বৃহস্পতিবার এস্তাদিও ন্যাসিওনাল স্টেডিয়ামে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ম্যাচে তৃতীয় মিনিটেই গোলের দেখা পায় আর্জেন্টিনা। ম্যাচের প্রথম গোলটি করেন পাবলো সোলারি। ৪২ মিনিটে ম্যাচ সমতায় ফেরান প্যারাগুয়ের ডিয়েগো গোমেজ। ম্যাচের ৭০ মিনিটে নুনেজের গোলে প্যারাগুয়ে ব্যবধান ২-১ বানিয়ে ফেলে।

তবে ৮৪ মিনিটে থিয়াগো আলমাদা পেনাল্টিতে গোল করে সমতা ফেরান। ৯০ মিনিটে এনজো গনসালেস প্যারাগুয়েকে দ্বিতীয়বার এগিয়ে দিলে হারের শঙ্কায় পড়ে আর্জেন্টিনা। যোগ করা সময়ের সপ্তম মিনিটে আর্জেন্টিনাকে এক পয়েন্টের সমতাসূচক গোল এনে দেন ফেদেরিকো রিদোনদো।

লাতিন আমেরিকা অঞ্চল থেকে অলিম্পিক ফুটবলের টিকিট পাবে দুইটি দল। সর্বোচ্চ চার পয়েন্ট নিয়ে ইতোমধ্যে প্যারাগুয়ে দুটি টিকিটের একটি প্রায় নিশ্চিত করে ফেলেছে। অপর টিকিটের জন্য চূড়ান্ত পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা।
 

Link copied!