• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,
কাতার বিশ্বকাপ

বিশ্বকাপকে নিষ্ঠুর বললেন আর্জেন্টিনা কোচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২, ০৫:৪০ পিএম
বিশ্বকাপকে নিষ্ঠুর বললেন আর্জেন্টিনা কোচ

৩৬ বছর হয়ে গেলো বিশ্বকাপ জিততে পারে না আর্জেন্টিনা। রাত পোহালে পর্দা উঠবে আরেকটা ফুটবল বিশ্বকাপের! তার আগে ঠিক ৩৬ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা। সাম্প্রতিক সময়ে উড়ন্ত ফর্মে থাকা আর্জেন্টিনাকেই এবার হট ফেভারিট তকমা দেওয়া হচ্ছে।

তবে মাত্র কয়েক বছর আগেই মূদার উল্টোপিঠ দেখেছে দলটি। ২০০২ সালেও এরকম হট ফেভারিট হিসেবে বিশ্বকাপ খেলতে গিয়ে গ্রুপপর্ব থেকে বিদায় নিতে হয়েছিল তাদের। এরপর ২০১৪ সালে তো হাতছোয়া দূরত্ব থেকেই শিরোপা খোয়াতে হয়েছে মেসিদের।

ফলে বিশ্বকাপের নিষ্ঠুরতা খুব ভালো করেই জানা আর্জেন্টাইন কোচ লিওনেল স্কলানির। হট ফেভারিট হিসেবে আরেকটি বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে সে কথাই শোনা গেল তার মুখে।

স্কলানি বলেন, “গুরুত্বপূর্ণ ব্যাপার আমরা জানি, একটা ভুল, আত্মঘাতী কিছু বা অপ্রত্যাশিত কোনো ঘটনা টুর্নামেন্ট থেকে ছিটকে দিতে পারে। এজন্য কিছু ব্যাপার মেনে নিতে হয়। বিশ্বকাপ খুব নিষ্ঠুর, অন্যায্য, বিশেষ করে যারা সত্যিই প্রাপ্য তাদের জন্য।”

এবারের বিশ্বকাপে কে ফেভারিট, এই প্রশ্নের উত্তরে কিছুই বলেননি স্ক্লানি। বরং এবার ফেভারিট বাছার সাহস নেই বলে জানান তিনি।

“আমার বলার সাহস নেই বিশ্বকাপে কোনো ফেভারিট আছে কিনা। দারুণ কিছু দল আছে, যাদের অনেকের একে অপরের সঙ্গে দ্বিতীয় রাউন্ডে দেখা হয়ে যেতে পারে এবং সেখানেই যাত্রা শেষ হয়ে যেতে পারে। এটা বলা কঠিন যে কে বিশ্বকাপ জিতবে” যোগ করেন স্কলানি।

মঙ্গলবার (২২ নভেম্বর) সৌদি আরবের বিপক্ষে এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। ‘সি’ গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ পোল্যান্ড ও মেক্সিকো।

Link copied!